প্রগতিশীল সাংবাদিক এবং ব্লগাররাই বিপ্লবের অন্যতম শক্তি

দেশ যখন অপরাজনীতির করালগ্রাসে আক্রান্ত , সামাজিক নৈতিক অবক্ষয় যখন চূরান্ত শিখরে, নিঃপেষিত,সাধারণ মানুষ মুক্তির খোজে দিশেহারা, ধোকাবাজি রাজনীতির উপর আস্থাহীনতা, ঠিক তখনি জাতীকে মুক্তির পথ দেখাতে এক ঝাঁক নীতিবান ও গনমানুষের অধিকার আদায়ে সোচ্চার প্রগতিশীল সাংবাদিক ও ব্লগার কলম হাতে ঐক্যবদ্ধ সংগ্রাম অব্যহত রেখে চলছে। বাংলাদেশের বিবেকবান নাগরিকদের মধ্যে এখন একটা উপলব্ধি দারুন ভাবে… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

ফ্রান্সে রাজাকারদের ফাঁসীর দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

শাহবাগের গনজাগরনের সাথে একাত্বতা ঘোষনা করে ৭১ এর মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত ঘাতক,দালাল ও রাজাকারদের ফাঁসির দাবিতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন গত ১৭ ফেব্রুয়ারী আইফেল টাওয়ারের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে। দল মত নির্বিশেষে শিশু কিশোর,তরুন ও বিভিন্ন বয়সী বাঙ্গালীর উপস্থিতিতে শানিত শ্লোগানে আইফেল টাওয়ার এলাকায় এক নবজাগরনের সৃষ্টি হয়… Read more »

শাহবাগের সৈনিকদের জন্য বসন্ত ও ভালোবাসা দিবসের শুভেচ্ছা

নতুন বাংলাদেশ গড়ার দৃপ্ত শপতে এগিয়ে যাও আমরাও আছি তোমাদের সাথে ……

ক্যাটাগরীঃ ফটো

গুস্তাভো ইফেলের মোমি

আইফেল টাওয়ারের টপ ফ্লোরের একটি কক্ষে সংরক্ষিত আইফেল টাওয়রের নির্মাতা গুস্তাভো ইফেলের মোমি। আইফেল টাওয়ার (ফরাসি: La Tour Eiffel লা তুর্‌ ইফেল্‌) প্যারিস শহরে অবস্থিত সুউচ্চ একটি লৌহ কাঠামো যা ফ্রান্সের অন্যতম একটি প্রতীক। গুস্তাভো আইফেল নির্মিত ৩২০ মিটার তথা ১০৫০ ফুট উচ্চতার এই টাওয়ারটি ছিল ১৮৮৯ খ্রিস্টাব্দ থেকে পরবর্তী ৪০ বছর যাবৎ পৃথিবীর উচ্চতম… Read more »

ক্যাটাগরীঃ ফটো

বয়ে চলা একটি ক্যানাল

ইংলিশ চ্যানেলের পাশে ছায়া সুনিবির পাহাড়ের কোল ঘেসে ছবির মতই সুন্দর বয়ে চলা একটি ক্যানাল।

ক্যাটাগরীঃ ফটো

প্যারিস ভ্রমণসূচীতে এক দিনের জন্য রাখুন Maison du parc, La courneuve

আর কিছু দিন পরেই ফ্রান্সের প্রকৃতিতে বসন্তের ছোঁয়া লাগবে। পুষ্প পল্লবে ভরে উঠবে প্রকৃতির চারিধার । ঝড়া প্রকৃতি পাবে নতুন এক প্রানশক্তি। প্রকৃতি চোখ ধাঁধানো সৌন্দর্য্যের ডালী সাজিয়ে সৌন্দর্য্য পিপাসুদের অভ্যর্থনা জানানোর জন্য প্রতিক্ষা করবে। প্রকৃতির এহেন উৎসবকে আরো নান্দনিক ভাবে ফুটিয়ে তোলার জন্য বিভিন্ন মেরী সংস্থাগুলো (সিটি কর্পোরেশন) নানাবিধ পদক্ষেপ হাতে নেবে। ফলে আপনি… Read more »

ক্যাটাগরীঃ ভ্রমণ