ইনডোর ইউনি ক্রিকেট এবং ক্রিকেটার জহরুলের দ্বৈত ভূমিকা

গত শনিবার , আমার ছুটির দিন, দুপুরের পর শাহবাগ হয়ে বইমেলায় যাবার আগে সকালে দুটো ম্যাচ দেখে বেশ আনন্দ উপভোগ করলাম। ক্রিকেট ম্যাচ…অনুষ্ঠিত হচ্ছে মিরপুর ইনডোর ষ্টেডিয়ামে। টুর্ণামেন্টের নাম ক্লেমোন ইনডোর ইউনি ক্রিকেট। সরকারী আর বেসরকারী মিলে মোট ৩২ টি ইউনিভার্সিটি অংশ নিয়েছে। আয়োজন বেশ, প্রযুক্তির ব্যবহারও খারাপ না। সাথে নিয়ম কানুনের মাঝে দর্শক মনে… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

তাণ্ডবকারীরা ধর্মকে ব্যবহার করে, পতাকা আর ভাষাকে অসম্মান করে

আজ জুম্মার পরে জামাত শিবির এবং সমমনা ইসলামী নামধারী কয়েকটি দল যে তান্ডব চালিয়েছে এবং যা মিডিয়ার প্রচারে দেখলাম জানলাম সেখানে চারটি বিশেষ ক্ষেত্রে তাদের নিন্দনীয় আক্রোশ একটু বিশেষভাবে লক্ষ্যনীয়…এক. মসজিদের ভেতর কার্পেটে আগুন দেয়া এবং ভেতর থেকে ককটেল ছুড়ে মারা, দুই. জাতীয় পতাকা ছিঁড়ে ফেলা, তিন. শহীদ মিনারে আক্রমন, চার. শহীদ মিনার হতে বর্ণমালা… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা ৩৪

প্রকাশিত হয়েছে ‘সংকাশ’ লেখক সংগঠনের দ্বিতীয় গল্প সংকলন ‘নৈঃশব্দ্যের উচ্চারণ’

প্রকাশিত হয়েছে ‘সংকাশ’ লেখক সংগঠনের দ্বিতীয় গল্প সংকলন ‘নৈঃশব্দ্যের উচ্চারণ’। শব্দেরা কাঁদে-নীরবে, নিরালায়। নিরাপরাধ এবং গভীর সমৃদ্ধতায় ভারাক্রান্ত শব্দের পাল। মনের গহিনে, আড়ালে, কুহরে সে সকল শব্দ পালের বসবাস। শব্দরা অক্ষম নয়, শব্দেরা ভীষণ গতিময় এবং দূরন্ত-দূর্বার। শব্দগুলোও প্রাণ পায়, একজন গল্পকার শব্দদের কান্না ধারন করেন, প্রশমিত করেন কান্না। একজন গল্পকার চাষ করেন শব্দের ফসল।… Read more »

ক্যাটাগরীঃ ব্লগ

প্রকাশিত হয়েছে আমার চতুর্থ গল্পগ্রন্থ ‘প্রান্তিক বাঁকে বিম্বিত দৃশ্যাবলী’

এক পা দু’পা করে চলে যায় মন কাছ থেকে বহুদূর… কোন প্রান্তিক দিগন্তের কাছে কোন প্রান্তিক বাঁকে ধরা পরে চোখের আয়ানায় কতশত দৃশ্যের প্রতিবিম্ব। প্রান্তিক বৃত্তে আলো-ছায়ার খেলা চলে নিরন্তর, আর তাই প্রতিবিম্ব কখনও পূর্ণ আর কখনওবা অসম্পূর্ণই… … সেইসব পূর্ণ বা অসম্পূর্ণ দৃশ্যগুলোই মনের মাধুরী সংযোগে হয়ে উঠেছে ‘প্রান্তিক বাঁকে বিম্বিত দৃশ্যাবলী’ গল্প সংকলনের… Read more »

ট্যাগঃ:

ক্যাটাগরীঃ পাঠাগার