শুধু কান্না নয় সমস্যা সমাধান করুন

আমরা অনেকেই পেট্রোল বোমায় দগ্ধদের এবং মৃতদের নিয়ে টেলিভিশন চ্যানেলের ক্যামেরার সামনে বুক ফাটা কান্নায় ভেঙে পড়তেছি।আবার অনেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিশেষ করে ফেসবুক, টুইটারে কান্নার স্ট্যাটাস দিচ্ছি। নিঃসন্দেহে এটি অতি কষ্টের ও বেদনাদায়ক ব্যাপার তাই আমরা যেখানে সেখানে কান্নায় ভেঙ্গে পড়ছি। এটা অসাভাবিক নয়। কেউ পেট্রোল বোমায় আহত বা নিহত হোক আমরা তা কেউ… Read more »

ক্যাটাগরীঃ ব্লগ

পেট্রোল বোমা আর না, দায় এড়ানো যাবে না

পেট্রোল বোমার ধ্বংসলীলায় সাধারণ জনগণের জীবন যাচ্ছে। সাধারণ জনগণ কর্মক্ষমতা হারাচ্ছে এবং পঙ্গুত্ব বরণ করছে। পেট্রোল বোমা আর না। সাধারণ জনগণ রাজনীতি বোঝে না। রাজনীতি করে না। জনগণ স্বাধীনভাবে বাঁচতে চায়। নিরাপত্তা চায়। ক্ষমতায় কিংবা ক্ষমতার বাহিরে সব রাজনিতিক দলগুলোর সমঝতায় আসা উচিৎ। বিরোধী দল কিংবা কোন রাজনৈতিক দলের যেমন হরতাল অবরোধ করার অধিকার আছে… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

কাঁকড়ার চরিত্রে যখন বাংলাদেশি

বর্তমানে সাড়া বাংলাদেশের মানুষ কাঁকড়ার মত লড়াই করছে আর সাড়া বিশ্ব তা তাকিয়ে দেখছে। কাঁকড়া কোন একটি পাত্রে রাখলে খেয়াল করলে দেখা যাবে যে একজন উপড়ের দিকে উঠতেছে আর নিচ থেকে একজন তার পা ধরে টেনে নামিয়ে নিজেই উপরে উঠতে চাচ্ছে। আবার একজন তাকে টেনে নামাচ্ছে। এভাবে টেনে নামাতে নামাতে শেষ পর্যন্ত কেউ উপড়ে উঠতে… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

আমি ভাল আছি, আমরা সবাই মিলে ভাল আছি, সুখে আছি

আকাশ যতই বিশাল হোক না কেন আকাশের যেমন শেষ আছে। আমাদের প্রত্যেকটি জীবনেরও শেষ  আছে। জীবনের পরিধি যত বড়ই হোক না কেন প্রত্যেক জীবনের সমাপ্তি ঘটবেই এটিই বাস্তবতা। আমাদের দেশের কোটি মানুষের ভিড়ে একটি অংশ আছে যারা সবসময় অবহেলিত। স্বার্থের পৃথিবীতে অবশ্য সবাই উপরে উঠতে চায় ।আর এই উপরে উঠার জগতে প্রতিনিয়তএকদল লোক আর একদল  লোককে … Read more »

ক্যাটাগরীঃ মুক্তমঞ্চ