আমরা কি এমন মেয়র চেয়েছিলাম!

২০০৪ এর সেই থার্টি ফাস্ট নাইট। গুলশানের একটি ভিআইপি ‘টপকাপি’ নামের রেস্টুরেন্ট, অনুমোদনহীন (রাজনৈতিক ক্ষমতাধরদের আবার অনুমতি লাগে নাকি?) ভাবে চলছিল 31st নাইটের ‘হাইক্লাস পার্টি’। ধনীদের দুলাল, মদ, নারী – কী নেই সেখানে! কাছেই হাওয়া ভবন। গোপন খবর পেয়ে উপস্থিত হন পত্রিকা সাংবাদিকরা। তখন টিভি মিডিয়া সেভাবে ছিলনা, (ইটিভি বন্ধ, ফালুর NTV, আর ছোট পরিসরে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

বুয়েটের সেই জামাতি শিক্ষককে অবশেষে পুরষ্কৃত করা হল!

বুয়েটের সেই জামাতি শিক্ষককে অবশেষে পুরষ্কৃত করা হল! আদালত অবমাননাকারি ট্রাইবুনাল বিরোধী মন্তব্য, সাম্প্রদায়িক মন্তব্যের পুরষ্কার হিসেবে। আর প্রতিবাদকারি দুই বুয়েট ছাত্রের শিক্ষাজীবন আজীবনের জন্য শেষ করে দেয়া হল। স্বাধীন বাংলাদেশে এও দেখে যেতে হল! কোথায় আদালত .. কোথায় রিট …! সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে যুদ্ধাপরাধ সমর্থক প্রকাশ্য দেশদ্রোহী মনন্তব্যকারি জামাতি-হিজবুতিদের রাষ্ট্রের বেতনে প্রতিপালন করার কী… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

এই তাবিথ কে?

ছবিঃ বিএনপি মেয়রপ্রার্থী তাবিথ ও পাসে স্ত্রী জামায়াতে ইসলামীর প্রভাবশালী ইস্কান্দার আলীর মেয়ে। এই তাবিথ কে? উনি বিএনপির কেউ? না। উনি অবশ্য বিএনপি’র না। মনোনীত। উনি একজন নামকরা একজন ব্যবসায়ী। হ্যা, তবে ব্যবসায়ী হইলো কবে? স্ক্যান সিমেন্ট, রিরোলিং, টেক্সটাইল, ব্যাঙ্ক এসব কি তাবিথের করা? না। ওনার বাবা আবদুল আউয়াল মিন্টু করেছেন। উনি কী করেছেন? উনি… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

এদেরকে আমরা চিনি

একদল যুবক মিলে এক নারীর বস্ত্রহরণ, এমনকি চিৎকারের শব্দ ঢাকার জন্য ভুভুজেলার ব্যবহারও করেছে। সে সময় যারা ওই নারীকে উদ্ধার করতে গেছে তারাও সংগবদ্ধ টিজারদের হাতে মার খেতে হয়েছে। ঘটনা ঘটেছে দিনের আলোতেই। এছাড়া বিচ্ছিন্ন ভাবে বিভিন্ন স্থানে ভিড়ের ভেতর কমবেশী লাঞ্ছিত হয়েছেন ১০-১২ জন নারী। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আমরা চিনি। অন্য সব… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

বুয়েট শিক্ষকের আদালত বিরোধি মন্তব্য

একজন উচ্চশিক্ষিত ব্যাক্তি, সম্মানিত বুয়েট শিক্ষক কি ভাবে ট্রাইবুনাল বিরোধী বক্তব্য দেয়। একটি সভ্য দেশে সর্বচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে এভাবে কথা বলা যায়? ফাঁসি হওয়ার পর একটি স্ট্যাটাসের নীচে লিখেছেন। জয় মা কালী, জয় ইন্ডিয়া, জয় মাসল পাওয়ার, জয় নেসটি পলিটিকস, জয় ইনজাস্টিস (সংশোধিত: ভারত, পেশিশক্তি, কদর্য রাজনীতি ও অবিচারের জয়)। মানে উনি বলছেন ভারতীয়… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

গণভবনের লাল রঙের ফোনটা বেজে উঠলো

ক্রিং ক্রিং ক্রিং …. গণভবনের লাল রঙের হটলাইন ফোনটা বেজে উঠেছে। বিদেশী নাম্বার। ওয়াশিংটন ডিসির এরিয়া কোড, বললো রুমের মহিলা এসএসএফ অফিসার। এই ফোন সুধু প্রধানমন্ত্রী রিসিভ করার অধিকার রাখেন। হ্যালো- ক্রেডেল থেকে রিসিভার উঠিয়ে হ্যালো অনারেবল প্রাইম মিনিস্টার, আই ম সেক্রেটারি অব স্টেট। আরে .. কেরি সাহেব কেমন আছেন? এই তো আছি এক রকম,… Read more »

ক্যাটাগরীঃ স্যাটায়ার