বিএনপিই তার সমর্থিত মেয়র প্রার্থিদের হেরে যেতে বাধ্য করল!

দু’দিন পূর্বে প্রথম আলো পত্রিকায় একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে দুজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র যারা কোন রাজনীতির সাথে জড়িত নয় তাঁরা বিএনপির পোলিং এজেন্ট হওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেও পরবর্তীতে আওয়ামী লীগের স্থানীয় নেতাদের পরামর্শে সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং পোলিং এজেন্ট হতে অপারগতা প্রকাশ করেন। কথাটি নির্বাচন হয়ে যাওয়ার পরেও অনেকখানি গুরুত্বপূর্ণ বলেই উল্লেখ… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

এটা নিছকই কোন উচ্ছৃঙ্খলতা নয়

তখনো দিনের আলো একেবারে ফুড়িয়ে যায়নি কেবল সন্ধ্যা নেমেছে। ঠিক সেই সময়ে সহস্র লোকের সম্মুখে একটি মেয়ে এমনভাবে শ্লীলতাহানির স্বীকার হল যে, তার শরিরের উর্ধাংশ ঢাকার মত এক টুকরো কাপড়ও তার কাছে আর অবশিষ্ট রইল না! সে নুয়ে পড়ে কোনমতে নিজের লজ্জা ঢাকার আপ্রান চেষ্টা করছে। উপরের ছবিটা সেই সাক্ষই দিচ্ছে। এটা কি শুধুমাত্র একজন… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

বিএনপির বোধোদয় জরুরি

পাঁচ জানুয়ারির নির্বাচন এ দেশের রাজনীতির গতিপ্রকৃতি পালটে দিয়েছে। যারা সেটা হজম করতে পারছেন না তাদের বিভিন্নজন বিভিন্ন রকম কথা বলছেন সত্য তবে তা অন্তঃসারশূন্য। পুরনো ধারায় ফিরিয়ে নিতে বিএনপি জোট সর্বাত্মক চেষ্টা করেছে, করছে আগামীতেও করতেই থাকবে। কিন্তু এটা নিশ্চিত দিন যতই গড়িয়েছে এই নব ধারার শিকড় ততই গভীরে প্রথিত হচ্ছে। ইতিমধ্যেই তা এমন… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

‘লাশ’ একটি খেলনার নাম!

প্রতিদিন অর্ধশত লোকের অস্বাভাবিক মৃত্যু হবে, এ দেশের মানুষের এটাই নিয়তি। এই মৃত্যু হতে পারে বাস দুর্ঘটনায়, হতে পারে পুলিশের গুলিতে, হতে পারে রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতায়। এটাই আমাদের ভবিতব্য। আমরা বেঘোরে প্রাণ দেব। বেওয়ারিশ লাশ হয়ে পরে থাকব হিমঘরে। কখনো কখনো পরিবার পাবে রাষ্ট্র কর্তৃক অনুকম্পার হাস্যকর সামান্য দান কখনোবা সবাই ব্যস্ত হবে দায়… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা