ভদ্রতা পোশাকে নয় ব্যবহারে

ঢাকা শহর, ব্যস্ত এক নগরী, যেখানে সবাই ছুটে চলে প্রতিনিয়ত জীবিকার টানে, বিভিন্ন কাজে, কারও যেন এক মুহূর্ত সময় নেই অন্যের খবর নেবার, কাউকে সহানুভূতি দেখাবার, কারো মনের কথা শুনবার, সবাই যেন নিজেকে নিয়ে ব্যস্ত, সবাই কেমন আত্মকেন্দ্রিক, ব্যাপার টা যেন এমন, নিজে বাঁচলে বাপের নাম। আমি এখানে বেশিদিন নই, মফস্বল শহরে থাকতে শুনেছি এ… Read more »

অপূর্ব রং লেগেছে আকাশে আজকের সন্ধ্যার এই গুড়ি গুড়ি বৃষ্টিতে

আমার ঘরের জানালায় আজকের সন্ধ্যা। আলোকচিত্রী- রায়হান তানজীম (ফেসবুক) স্থান-মিরপুর-১,ঢাকা।

slide

বাড়ির ছাদেই ফলেছে লোভনীয় আঙ্গুর – পর্ব ২

আমার বাড়ির ছাদেই ফলেছে এত সুন্দর আঙ্গুর, আগের পর্বের ছবি এখানে আলোকচিত্রী- রায়হান তানজীম স্থান- যশোর,খুলনা।

slide

চিরচেনা সেই ধান ক্ষেতের আইল

সেদিন আমিও হেঁটেছিলাম এই পথে। আলোকচিত্রী- রায়হান তানজীম লোকেশন-যশোর,খুলনা।  

slide

অযত্ন অবহেলায় চলছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কার্যক্রম

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেছি ২০১৩ সালে, এরপর অসুস্থতার দরুন দীর্ঘদিন ইন্ডিয়া ছিলাম যার ফলে খেয়াল করা হয়নি যে নম্বরপত্র ও সনদপত্রে নামের বানানে সামান্য ভুল এসেছে, এর পর অনেক দিন হয়ে গেল দেশে আসার পর কিন্তু খেয়াল করিনি, যখন প্রাইভেট ভার্সিটিতে ভর্তি হতে গেলাম তখনই বিপত্তি ঘটল উনারা বললেন নামের বানান টা ঠিক করে নিন… Read more »

এমন পথ ধরে দূরে কোথায় হেঁটে যেতে যে কারো মন চাইবে

কে না যেতে চায় রায়হান তানজীম কে না যেতে চায়, দূর অজানায়, হারিয়ে যেতে সবুজ টিলায়, ছোট ছোট ঘর সবুজের ভিড়ে, বিষণ্ণতায়। যেথায় মেঘেরা এসে খেলা করে, দল বেধে সব উড়ে বেড়ায়, বিকালের রোদ, সন্ধ্যা হাওয়া, রাতের আকাশ, তারায় ভরা, সেথায় যে ভাই, কে না যেতে চায়? আলোকচিত্রী- রায়হান তানজীম

slide

আমি কত্ত স্মার্ট রে…………

ভুলে যাওয়া বা অন্যমনস্ক থাকার স্বভাব আমার সেই ছোট্ট বেলা থেকে, আজও আমি নিজেও আবিষ্কার করতে পারলাম না যে কেন এমন হয়, যার কারণে বন্ধু বান্ধব আত্মীয়স্বজনদের সাথে প্রায়ই ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে হয়, আর মাঝে মাঝে এতটাই আনমনা থাকি যে তার ভুলের মাশুল বহুদিন যাবত গুনতে হয়। যাই হোক আজ বিশেষ একটি প্রয়োজনে মিরপুর-১… Read more »

অসাধারণ সূর্যাস্ত-২

লোকেশন-মিরপুর-১,ঢাকা আলোকচিত্র- রায়হান তানজীম “Rayhan Tanjim”

slide

ক্যাটাগরীঃ ফটো