ঘোর লাগা গোধূলি বেলা!

গোধূলি বেলায় মায়াজালে আটকে যাই, কোথায় খুঁজে পাবো জীবন? ভ্রমে থাকি,ঘোরে মরি তবুও তাকেই চাই ! tanzirrkhan@gmail.com

slide

ক্যাটাগরীঃ ফটো

আসবো ফিরে ছায়াঘেরা পথে

আসবো ফিরে এই পথে তুইও আসিস প্রাণ ভোমরা, রাঙাবো সবকিছু এক সাথে এই পৃথিবীতে আমরা।

slide

ক্যাটাগরীঃ ফটো

আলো না অন্ধকারের পথে আমরা?

কাজী নজরুল ইসলাম লিখেছিলেন ”আমরা যদি না জাগি মা/কেম্‌নে সকাল হবে ?/তোমার ছেলে উঠলে গো মা/রাত পোহাবে তবে”।এখন আর কারো এই আকুতি নেই। তরুণ নব প্রাণ আজ আর জাগতে চায় না।এই সমাজ তাদেরকে ঘুম পাড়িয়ে রেখেছে ধূতরা ফুল খাইয়ে। সমস্ত পথ আগলে ধরেছে অন্ধকার। জানার ইচ্ছে নেই, বোঝার ইচ্ছে নেই রহস্য।স্বপ্নে বিভোর হয়ে আছে অপরিপক্ক… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

ধর্ষণ কি ফ্যাশন?

হলিউডের ছবিতে নায়কের দূর্দান্ত সব কারিশমায় বিমোহিত হয় তরুণ-তরুনীরা। নায়কের অথবা নায়িকার গায়ের ব্লেজারটা দেখে হন্যে হয়ে খুঁজতে শুরু করে বসুন্ধরা সিটি অথবা যমুনা ফিউচার পার্কে। তারপর কিনে ক্ষান্ত হয়,তৃপ্তির ঢেঁকুর তোলে। এ ক্ষেত্রে আমাদের দেশের মানুষের উপর সবচেয়ে বেশী প্রভাব হিন্দী সিনেমার। শিক্ষিত,অর্দ্ধ শিক্ষিত,অশিক্ষিত প্রায় সবাই হিন্দী সিনেমা দেখে। নায়ক সালমান খানের হাতের ব্রেসলেট… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

ভিন্নমত মানে যুক্তির খেলা

ভিন্নমতের মাধ্যমে ভাল সমাধানের সুযোগ থাকে। ভিন্নমত থাকা মানেই যুক্তির খেলা। ভিন্নমতে নতুন কিছু বের হয়ে আসে।একজন অন্যজনের সাথে সহমত হতে পারেন যেমন ঠিক তেমনই দ্বিমত পোষণ করতে পারেন। কিন্তু আমাদের দেশের প্রায় সবাই দ্বিমত শয্য করতে পারেন না এখন।ব্যক্তি জীবন থেকে জাতীয়, রাজনৈতিক জীবন কোথাও কেউ দ্বিমত গ্রহন করতে পারেন না। তার অবশ্য একটি… Read more »

ক্যাটাগরীঃ নাগরিক মত-অমত