ফিফা, পাপের বোঝা পাহাড়সম হয়েছিল

পাপ বাপকেও ছাড়ে না। পাপের বোঝা পাহাড়সম হয়ে গেছিল। জুরিখে গ্রেফতার হলেন ৭ ফিফা কর্মকর্তা। যদিও অপরাধের ঘটনাস্থল জুরিখ, দোহা, রিও, জোহান্সবার্গ, বার্লিন, মিউনিখ, মাদ্রিদ, মস্কো। কিন্তু ধরা পড়লো মার্কিন FBI এর হাতে। FBI এর হাত যে কত লম্বা বুঝা যায়। আমেরিকায় ফুটবল তেমন জনপ্রীয় না। এরপরও তারা মাথা ঘামায়, কারন তাদের কঠিন আর্থিক ইন্টেলিজেন্স… Read more »

ক্যাটাগরীঃ খেলাধূলা

মানুষ মানুষের জন্য, মানুষ মানবতার জন্য

মানুষ মানুষের জন্য। মানুষ নিজেদের সম্পদ সর্বশক্তি ব্যয় করে মানবতাকে বাচায়, মানুষের জীবন বাঁচায়। আর কিছু ধার্মিক নামের মানুষ স্বর্গ লাভের আশায় প্রতি শুক্রবার মানুষ মারতে পেটে বোমা বেঁধে মসজিদে ঢুকে যায়। বলে এরা এই মসজিদে সঠিক ভাবে ধর্ম পালন করছে না। ক্রিস এবং রেগিনা ক্যাট্রামবোন যুগল। তারা একটি বড় জাহাজ কিনেছেন। কিন্তু তা ঘুরে… Read more »

ক্যাটাগরীঃ মানবাধিকার

দীর্ঘ প্রতীক্ষিত ছিটমহল সংক্রান্ত “সীমান্ত বিল” সর্বসম্মতভাবে পাস হলো ভারতের রাজ্যসভায়

দীর্ঘ প্রতীক্ষিত ছিটমহল সংক্রান্ত “সীমান্ত বিল” গতকাল বুধবার সর্বসম্মতভাবে পাস হলো ভারতের রাজ্যসভায়। প্রথমে তীব্র বিরোধিতা থাকায় আসাম সিমান্ত বাদ দিয়ে বিল সাবমিট করা হচ্ছিল, পরে কংরেসের প্রবল চাপে আসামকে অন্তর্ভুক্ত রেখেই ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা মঙ্গলবার সীমান্ত চুক্তির বিল অনুমোদন দিয়েছে। ফলে কোনো পরিবর্তন ছাড়াই সীমান্ত চুক্তি পাস হল রাজ্যসভায়। আড়াই ঘণ্টা বিতর্কের পর সংবিধান… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

প্রথম আলো লিখতে পারতো ৯৭% কেন্দ্রে বিএনপি’র কোন এজেন্ট ছিল না

প্রথম আলোর হেডলাইন ’আওয়ামী লীগের বিজয়, গণতন্ত্রের পরাজয়’ কিন্তু ভেতরে কী লিখেছে? টিভি মিডিয়ার কথা বলে লাভ নেই, তারা একই দৃশ্য বার বার দেখায়, কোন ইনসাইড রিপোর্টিং নেই। প্রথম আলো থেকে (২৯ তারিখের), ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশনের ১ হাজার ৯৮২টি কেন্দ্রের মাত্র ৬৬ কেন্দ্রে বিএনপি’র এজেন্ট ছিল, কিন্তু লেখা উচিত ছিল মাত্র ৯৭%… Read more »