বেরসিক মেট্রো

আজব শহর ঢাকা, সব কিছুই তার বাঁকা, এখানে সব কিছুই চলে উলটোপথে। সহজপথে পথে চলাটাই যেন এখানে অনিয়ম। এই ধরুন ঢাকার ট্রাফিক (ট্রাফিক বলতে কিন্তু ট্রাফিক পুলিশ নয়, যা কিছু রাস্তায় চলাচল করে তাই ট্রাফিক), এ এক আজব মাল! বিবর্তনের পথে হাটতে হাটতে ঢাকার ট্রাফিক কোথায় এসে দাড়িয়েছে তা নিয়ে আমার কল্পকাহিনী ‘বেরসিক মেট্রো’ (জুরাসিক… Read more »

ক্যাটাগরীঃ স্যাটায়ার

সড়ক যেন এক মৃত্যু উপত্যকা

অনেকদিন পরে অনেক সাধ্য সাধনা করে কর্মক্ষেত্র থেকে ছুটি নিয়ে বাড়ির উদ্দেশ্যে বেড়িয়ে পড়েছেন পরিবার পরিজনের সাথে দেখা করতে, তাদের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে, সে আশায় গুঁড়ে বালি। কারণ আপনি প্রাণটা নিয়ে যে বাড়িতে পৌঁছাতে তার কোন নিশ্চয়তা নেই। যদিও ঈদের আনন্দ নিরাপদে উপভোগ করলেন, ছুটি শেষে কর্মক্ষেত্রে যে নিরাপদে ফিরে আসবেন সেই আশা… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা ১০

রাজন হত্যাঃ শিশুদের উপর যৌন সন্ত্রাসের ভয়ংকর দিক উন্মোচন

নির্যাতিতের এক বিমূর্ত প্রতীক হয়ে উঠেছে রাজন। তার অসহায় আর্তনাদ প্রতি মূহুর্তে মনকে বিষন্ন করে তোলে। অত্যাচারী কতটা পাষন্ড হয়ে উঠতে পারে তা এই ভিডিও আমাদের দেখিয়ে দিয়েছে। রাজনের উপর পৈশাচিক, বর্বর নির্যাতন ও হত্যাকান্ড নির্যাতনের একটি ভয়ংকর দিকের উন্মোচন করেছে তা হলো – শিশুদের উপর যৌন অত্যাচার। হত্যাকারী নরপশুদের একটি উক্তি ছিল, “মামু কইছে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা