বিদ্রোহী কবির চিকিৎসাঃ প্রতি সেশনে ২৫০ পাউন্ড এবং প্রফেশনালিজম

নবযুগ নামক একটি সান্ধ্যকালীন পত্রিকায় তখন কাজী নজরুল ইসলাম নিয়মিত সাংবাদিকতার পাশাপাশি বেতারে কাজ করতেন। ১৯৪২সালের দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অসুস্থতার কারণে তিনি বাকশক্তি হারিয়ে ফেলেন। এওসময় তাঁকে তাকে মূলত হোমিওপ্যাথি এবং আয়ুর্বেদিক চিকিৎসা করানো হয়। কিন্তু এতে তাঁর অবস্থার তেমন কোন উন্নতি পরিলক্ষিত হয়নি। সেই সময় তাকে ইউরোপে পাঠানো সম্ভব হলে নিউরো… Read more »

ক্যাটাগরীঃ পাঠাগার

আমাদের সন্তানের জন্য, একটি সুন্দর সকালের প্রত্যাশায়

খবরে দেখলাম যুক্তরাজ্য আওয়ামী লীগ ঘোষণা দিয়েছে বেগম খালেদা জিয়ার লন্ডন সফর তারা যে কোনো মূল্যে প্রতিহত করবে। হিসেবে তাই হওয়ার কথা। মাস-কয়েক পূর্বে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন সফর করেছিলেন তখন বিএনপি এবং তার অঙ্গ-সংঘটনের নেতাকর্মীরা তাঁকে যে পরিমাণ অসম্মান করেছে এবং সেই অসম্মানের মাত্রা এতোই বেশি ছিলো যে আওয়ামীলীগ এবং এর অঙ্গ-সংঘটনের নেতাকর্মীরা… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

চিকিৎসা নিতে হলে চিকিৎসা প্রদানের পরিবেশ নিশ্চিত করাটাও জরুরি

কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত শতাধিক চিকিৎসক বৃষ্টি উপেক্ষা করে মানব-বন্ধনে অংশ নেন। বিএমএ মহাসচিব ইকবাল আর্সলান স্যার আল্টিমেটাম দিয়েছেন, “২৪ ঘণ্টার মধ্যে যুগান্তরকে নূনযীরুল মুহসেনীনের বিরুদ্ধে ছাপা প্রতিবেদন প্রত্যাহার করে নিয়ে ক্ষমা চাইতে হবে”। প্রথমআলো নিউজ-লিংকে যখন নিউজটি পড়ছি তখন একজন পাঠকের মন্তব্য দৃষ্টিগোচর হলো। তিনি লিখেছেন, “ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত… Read more »

ক্যাটাগরীঃ স্বাস্থ্য