নিজাম হাজারীকে কি আইনের আওতায় আনা হবে?

ফেনীতে অস্ত্রসহ আটক সরকার দলীয় সংসদ সদস্য নিজাম হাজারীর ২৬ অনুসারীর বিরুদ্ধে রোববার অস্ত্র আইনে মামলা করেছে র‌্যাব। নিজাম হাজারীর ২৬ অনুসারী এখন কারাগারে এ সব আমরা সবাই জানি। প্রশ্ন হল, নিজাম হাজারিকে কেন জবাবদিহির আওতায় আনা হবে না। যদি তাকেও আইনের আওতায় আনা না হয় তাহলে এই ২৬ জনের কোন অপরাধের বিচার হবে? কেন… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

আমাদের টিভি চ্যানেলে শিশুরা উপেক্ষিত

আমার ছেলেকে দেখলাম একটি কাগজের টুকরো হাতে নিয়ে কিছু একটা দেখল তারপরে আবার কাগজটি খুব যত্ন করে রেখে দিচ্ছে। বেশ কৌতূহল নিয়েই সেটা দেখতে চাইলাম ও চিৎকার করে বলল বাবা ওটা ফেল না ফেল না। বললাম ফেলছি না এখানে কি আছে তাই দেখছি। দেখলাম ওর কাচা হাতে পেন্সিল দিয়ে কয়েকটি সংখ্যা লিখে রেখেছে। জিজ্ঞেস করলাম,… Read more »

ক্যাটাগরীঃ গণমাধ্যম

মাননীয় প্রধানমন্ত্রী, দয়া করে আশাহত করবেন না

কিছু প্রশ্ন রাষ্ট্র যন্ত্রের কাছে তথা রাষ্ট্রের পরিচালকদের কাছে করতেই হয় নয়ত বিবেকের কাছে অপরাধী হয়ে থাকতে হয়। আর বিবেকের কাছে অপরাধী হয়ে থাকতে একমাত্র সেই ভালবাসে অপরাধ যার রক্তের সাথে মিশে থাকে। সেই দায় বোধ থেকেই এই কটি প্রশ্ন- * বারের এমন সিদ্ধান্ত কি সংবিধান সম্মত যে, কোন আইনজীবী কারো বিরুদ্ধে মামলা করলে আসামীর… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

ধার্মিক বা মুক্তমনা যাই হতে চান আগে একজন উন্নত মানুষ হন

দয়া করে আপনারা আল্লাহ্‌র মহত্ব প্রমাণের জন্য মিথ্যাচার করবেন না। আল্লাহ্‌র মহত্ব এবং তার ক্ষমতা এতটাই ব্যাপক যা প্রচারের ক্ষমতাও আপনার নেই। অথচ তার কৃতিত্ব প্রচার করতে গিয়ে আপনি মিথ্যা আরোপ করছেন! যা সত্য যা অকাট্য বলে জানেন কেবল সেটুকুই বলুন। আল্লাহ্‌ আপনার মত মূর্খ তো দূরের কথা কারোরই মুখাপেক্ষীই নন। আল্লাহ্‌র নামে, রুসুল (সঃ)… Read more »

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক

বেগম জিয়ার সিদ্ধান্তটি শেষ পর্যন্ত স্মার্ট থাকবে তো?

বেগম জিয়া ইদানীং স্মার্ট সিদ্ধান্ত নিতে শুরু করেছেন। অন্য সব দিকে তিনি অনেক আগে থেকেই বেশ স্মার্ট। তবে রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণে ততটা স্মার্টনেসের পরিচয় দিতে তিনি আজো সক্ষম হননি। রাজনীতিতে এই দলটি বিশেষ করে বেগম জিয়া যতটা সাফল্য লাভ করেছেন তার অনেকটাই ভাগ্য গুনে এবং রাজনৈতিক শূন্যতার ফলে। যদিও দুর্জনেরা বলে ষড়যন্ত্রে সিদ্ধ হস্ত হওয়ার… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

ধর্ষক এবং শিশু নির্যাতনকারীদের সামাজিকভাবে বয়কট করুন

আপনি কি মনে করেন হঠাত করেই দেশে ধর্ষণ এবং শিশু নির্যাতন বেড়ে গেছে? মোটেই তা নয় বরং বলতে পারেন মানুষ প্রতিবাদী হয়ে উঠছে। আর সে কারণেই খবরগুলো উঠে আসছে। তবে এটা যথেষ্ট নয়। ধর্ষণ এবং শিশু নির্যাতন এভাবেই চলে আসছে আর তার অন্যতম প্রধান কারণ হচ্ছে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা যাচ্ছে না। সেই সাথে সামাজিক… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

ধর্মের নামে অসহায় মানুষগুলোর সাথে এ যেন নির্মম উপহাস

মসজিদ আল্লাহর ঘর। পাঁচ ওয়াক্ত নামাজের স্থান। মসজিদ কোন আরাম আয়েশের বা এলাকার গৌরবের স্থাপনা নয়। মসজিদ প্রয়োজন অনুযায়ি নির্মিত হবে। এটাই স্বাভাবিক। প্রশ্ন হল মসজিদকে আলিশান হতে হবে কেন। একটি মসজিদ স্থাপিত হবে, সেখানে ইবাদতের জন্য প্রয়োজনিয় ব্যবস্থা থাকবে। কিন্তু তাকে সুসজ্জিত করতে হবে কেন? আমাদের দেশের মসজিদ সমূহকে এখন এয়ার কন্ডিশনড করা হচ্ছে।… Read more »

ক্যাটাগরীঃ ধর্ম বিষয়ক