কটু সত্য

খাবারের যেমন প্রকারভেদ আছে, তেমনি সম্পর্কেরও আছে! আমাদের নিত্যদিনের খাবারের তালিকায় যা থাকে, সেগুলোর স্বাদের মধ্যে তেমন একটা তারতম্য হয়না। ভাত-রুটি, মাছ-মাংস, ডাল-সবজি এসব, কেও আমরা প্রতিদিনই আয়েশ করে খাইনা, কিন্তু খাই ঠিকই, এর মধ্যে ভালোলাগা বা না’লাগার কোন ব্যাপার থাকেনা। ভালোলাগা না’লাগার ব্যাপারটা আক্ষরিক অর্থে ভূমিকা রাখে, যখন কোন একটা রেস্তোরাঁয়/ স্ন্যাক্‌স কর্নারে নতুন… Read more »

ক্যাটাগরীঃ দিনলিপি

জীবন ঘড়ি

গতকাল রাতে বাসায় ঢুকে একটা অদ্ভূত ব্যাপার লক্ষ করলাম। ইয়ে.. আসলে, ব্যাপারটা স্বাভাবিকই, কিন্তু আমি আজ লক্ষ করেছি অদ্ভূত ভাবে! আমার বাসায় ঢুকতে প্রথমে Dining Room পরে, যার দেয়ালে একটা ঘড়ি লটকানো আছে, আমার সঙ্গে এবং রুমে সময় দেখার একাধিক বাবস্থা থাকলেও ঘরে ঢোকার কিংবা বের হওয়ার সময় ঐ ঘড়িটার দিকে না তাকালে মনে হয়… Read more »

ভ্যাট নামক ছুরিটি ছাত্রদের গলায় চালানোর আগে একবার ভাবুন

হ্যাঁ, মানছি যে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ুয়া স্টুডেন্টদের অনেকেই সোনার চামুচ মুখে নিয়ে জন্মেছে, তাই বলে কি সবাই? তাঁদের মধ্যে অনেকেই আছে যাদের বাবা মা’র কাছে ১০০০ টাকার ৭.৫% ৭৫০ হোক আর ৭,৫০০ টাকা হোক, কিছুই এসে যায় না। তাঁরা পারলে তাঁদের সন্তানদের একটা Educational Pill খাইয়ে নিজেদের সামাজিক স্ট্যাটাস নিশ্চিত করতেন! এখন, সেই পিল বাজারে… Read more »