রিটা কাৎজ – ‘সাইট ইন্টেলিজেন্স’ ঘটনাটা কী?

  রিটার ’সাইট ইন্টেলিজেন্স’ কি হাবিজাবি থাকে আমার তাতে আমার আগ্রহ নেই, কিন্তু রিটা কাৎজ স্বয়ং যখন বাংলাদেশের কিছু ঘটনা নিয়ে গুনে গুনে ৮ বার একক ভাবে বাংলাদেশকে নিয়ে টুইট করে, বাংলাদেশে আইএস জড়িত। নিরীহ মানুষ হত্যার অজুহাত বের করে, যুক্তি খুঁজে দেয়, তখন সেটা চিন্তার কথা। হোসাইনী দালান শিয়া মিছিলে বোমা হামলার খবর শোনার… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

শুধু জঙ্গি বা জেএমবি-হরকত বললে কাজ হবে না, পশ্চিমাদের মহাতঙ্ক, আইএস এর নাম ব্যবহার করতে হবে

আতংক ছড়িয়ে বিদেশি খ্যাদানোর জন্য এই সময়টা শুধু জঙ্গি বা জেএমবি-হরকত বললে কাজ হবে না। লোকাল ভাড়াটে খুনি দিয়ে দুই নিরিহ বিদেশি ফেলে দিয়ে পশ্চিমাদের মহাতঙ্ক, মোক্ষম হাতিয়ার আইএস এর নাম ব্যবহার করতে হবে। প্রত্যক্ষ ভাবে জারিত না হলেও একটি বড় দলের প্যাসিভ জরিত বা প্রত্যক্ষ সমর্থন থাকলেও খুব অবাক হবার কারন নেই। রাজনৈতিক দলের… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস, প্রমাণ কোথায়?

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস, প্রমাণ কোথায়? মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তোলপাড় কাণ্ড চলছে। রাস্তা বন্ধ করে আন্দলন চলছে। আসলে কি প্রশ্ন ফাঁস হয়েছিল? আসিফ নজরুল আজ প্রশ্নপত্র ফাঁস হয়েছে অভিযোগে বিশাল উপসম্পাদকীয় লিখেছেন প্রথম আলোতে। অভিযোগ প্রমাণে স্ক্যানড প্রশ্নপত্র বা স্ক্রিনশট আছে বলেননি, প্রমাণ হিসেবে দিয়েছেন, প্রশ্নফাসের গণদাবি, ফেসবুকের কিছু স্ট্যাটাস, কথিত… Read more »

আতঙ্ক ছড়ানোর জন্য আইএসের নাম ব্যবহার, একটি মোক্ষম হাতিয়ার

যারা যেই মোটিভে হত্যাকাণ্ড ঘটিয়েছে, সেই ‘মোটিভ’ বাস্তবায়ন করার জন্যই একটি ওয়েবসাই্টে আরবী ব্যানার লিখেছে। আতঙ্ক ছড়ানোর জন্য এই সময়টা আইএস এর নাম ব্যবহার করা একটি মোক্ষম হাতিয়ার। আইএস কোন স্বার্থে এই গরীব দেশে নিরহ বিদেশিকে মারবে? ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’এর কাজই এই সব ছোটবড় বালছাল জিনিস বিভিন্ন জঙ্গি সাইট থেকে সংগ্রহ করে এসব প্রকাশ করা।… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা