যানজট ও কর্তৃপক্ষের এক চোখা নীতি

সংযুক্ত ছবিগুলো উত্তরার ১৩ ও ১৪ নাম্বার সেক্টরের মাঝখানের সড়কটির। যেখানে মাত্র ৩০০ গজের মধ্যে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল এর একটি। মাষ্টার মাইন্ড এর তিনটি এবং মাইলস্টোন স্কুলের একটি শাখা অবস্থিত। এর মধ্যের একটি স্কুলেরও নেই গাড়ি পার্কিং এর ব্যবস্থা। ফলে এই স্কুলগুলো শুরু এবং ছুটির সময় কি পরিমাণ যানজট লেগে যায় তা যে কারোরই বুঝতে বাকি… Read more »

আইএস কি যুক্তরাষ্ট্র-ইসরাইল যৌথ প্রযোজনায় নির্মিত সর্বশেষ ‘মিথ’?

মুসলমান মানেই সন্ত্রাসী প্রথমেই ধারনা দিতে তৈরি করা হল আল কায়দা। স্বাদও মিটল না সার্থকতাও এলো না। এরপরে শুধু সন্ত্রাসী না ভয়ঙ্কর অত্যাচারী, নৃশংস আর মানবতা বিরোধী রূপে তৈরি করা হল আই এস। শুধু তৈরি করলে তো হবে না। তাদের নৃশংসতার সচিত্র প্রতিবেদন তৈরি করে তা প্রচার করা হল বিশ্বব্যাপী। তারা অজেয় এটা প্রমাণের জন্য… Read more »

ক্যাটাগরীঃ আন্তর্জাতিক

এ দেশের হিন্দু সম্প্রদায়ের মানুষ দেশ ছাড়ে কেন?

হিন্দুরা বাংলাদেশ ত্যাগ করছে এ নতুন নয়। সেই ছোট বেলা থেকেই এটা দেখে এসেছি। এমনকি আমাদের মফস্বল শহরের কেনা বাড়িটাও এক হিন্দুর কাছ থেকে কেনা। তখন আমার বয়স মাত্র ছয় কি সাত। আমার বাবার কি অদ্ভুত শখ চাপল ঢাকার বাড়ি বিক্রি করে তিনি নিজ জেলা ঝালকাঠি শহরে বাড়ি কিনবেন। যাই হোক এক আত্মীয়ের সহযোগিতায় তার… Read more »

ক্যাটাগরীঃ জনজীবন

নেশাগ্রস্তের বিচার, না পুনর্বাসন?

পচে যাওয়া এই সমাজে ভুক্তভোগীই কেবল শাস্তি পায়। যারা এই পচনের জন্য দায়ী, যারা সমাজে ভয়াবহ ক্ষতের সৃষ্টি করছে তারা থাকে অধরা। একজন নেশাগ্রস্ত মানুষ নিজেই তো একজন ভিকটিম। সেই সাথে তার পরিবারও। আমরা কেবল নেশাগ্রস্তের অপরাধকে বিবেচনায় নিচ্ছি। তার মানসিক অসুস্থতাকে কি বিবেচনায় নিচ্ছি? আজ আমার সন্তানকে আমি বিদ্যালয়ে পাঠাতে ভয় পাচ্ছি কেননা ঘরের… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

প্রয়োজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে একটি বিশেষায়িত বাহিনী গঠন

মাননীয় প্রধানমন্ত্রী, পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করবেন করুন। এ বাহিনীতে আরও ৫০ হাজার জনবল বৃদ্ধি করবেন তাতেও আপত্তি নেই। তবে ফলাফল শূন্য সেটা আগেই বলে নিচ্ছি। তার কারণ হল, আজ পুলিশের যে সদস্যরা হাতে অস্ত্র থাকা স্বত্বেও সহকর্মীকে সন্ত্রাসীদের চাপাতির কাছে ফেলে পালিয়ে আত্মরক্ষা করে তাদের যারা ট্রেন আপ করেছিল সেই একই একই প্রশিক্ষকরাই তো নতুনদেরও… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

আওয়ামী লীগকে প্রতারকের ভূমিকায় দেখতে চাই না

“এসব বিচ্ছিন্ন ঘটনা” দায়িত্বপূর্ণ মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয় তো বলেই দিয়েছেন। অতএব চিন্তার কিছু নেই। আপনারা এক কাজ করুন, বেয়াড়া জনগণের মুখ বন্ধ রাখতে ৫৭ ধারার ব্যাপ্তি বাড়ান। এ পর্যন্ত আর কজন ব্লগার-প্রকাশকই বা মরেছে। গড়ে দুই মাসে একজন। এ আর এমন কি? যারা মারা পরছে তারা কথা বলে বলে শান্তি প্রিয় চাপাতি ওয়ালাদের উত্ত্যক্ত… Read more »