অধিকাংশ নয় বলুন কিছু সদস্য

কদিন আগে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে একটি অফিসিয়াল মিটিং এ বসেছিলাম। এরই এক ফাঁকে দেশ নিয়ে আলোচনা শুরু হলো। কথা হচ্ছিল পুলিশের প্রসঙ্গে। এক পর্যায়ে একজন বলে বসলেন দেশের অধিকাংশ পুলিশই সাধারণ মানুষকে হেনস্থা করছে। আমাদের ঐ আড্ডায় তখন প্রায় পনের জন। জানতে চাইলাম এর মধ্যে কেউ পুলিশি হয়রানির মুখে পড়েছেন কিনা। উত্তর… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

এখানে পিঠার পসরা সাজিয়ে বসা হয়, ভালবাসার নয়

আজ যে পিঠা নিয়ে তোমরা উৎসব কর সেটা বাঙ্গালির পিঠা নয়। বাঙ্গালির পিঠার স্বাদ তোমরা জান না। দিতেও পারবে না। এটাকে পিঠা বা কেক যাই বল এটা কর্পোরেট। নিরস, প্রেমহীন-নিস্প্রান। অথচ বাঙালি পিঠা বলতে শুধু খাদ্য বস্তুকে বোঝাতো না। বোঝাতো এর সাড়ম্বর আয়োজন থেকে শুরু করে আনন্দ উল্লাস আর সম্পর্কের নবায়নকে। যেখানে জিভের রসনায় তৃপ্তি… Read more »

পুলিশ আমার ভাই, আমার শত্রু নয়

পুলিশ সাধারণ মানুষের কাছে শেষ আশ্রয়। যে যত কথাই বলুক শেষ পর্যন্ত বিপদ থেকে উদ্ধারের জন্য পুলিশের কাছেই যেতে হয়। আবার বিপদে যাতে না পরতে হয় সে কারণেও পুলিশের কাছে যেতে হয়। পুলিশের বিরুদ্ধে অভিযোগ আছে। এত বিশাল সদস্যের একটি বাহিনী, যারা সর্বদাই সিভিলিয়ানদের সাথে থাকে তাদের মধ্যে থেকে কিছু সদস্য বিপথগামী হতে পারে। এটা… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

প্রসঙ্গঃ প্রাইভেট গাড়ী চালকদের আন্দোলন

বাংলাদেশ শ্রমিক কর্মচাৱী ফেডারেশন এর পক্ষ থেকে জনৈক মাহাবুব ফেসবুকে প্রাইভেট কার চালক ড্রাইভারদের ঐক্য বদ্ধ হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন যতদূর মনে হল তিনি নিজেও একজন প্রাইভেট কার চালক। তাদের দাবী হল প্রাইভেট কার ড্রাইভারদের বেতন সর্ব নিম্ন ১৫০০০/- টাকা করা এবং নিয়োগ পত্র প্রদান, ওভারটাইম দেয়া ও চাকুরীর নিরাপত্তা প্রদান। তাদের দাবীর সাথে সম্পূর্ণ… Read more »

ক্যাটাগরীঃ প্রশাসনিক