বিভৎসতার ধারাভাষ্য দেয়া কোন ধরণের সাংবাদিকতা?

বিভৎসতার ধারাভাষ্য দেয়াটা কি খুব জরুরী? আমাদের মনস্তত্ত্ব বোধ কোথায়? আমরা কোন দিকে ধাবিত হচ্ছি? সন্ত্রসিকান্ডের বীভৎসতার ধারাভাষ্য দেয়াটা কি খুব জরুরী? হলুদ আলোর সাংবাদিকতার নমুনা দেখুন – লিখেছে, “একই জায়গায় বারবার কোপানো হয়েছে। হাত দিয়ে কোপ ঠেকানোর চেষ্টা করায় হাত প্রায় বিচ্ছিন্ন করে দেয় খুনিরা। জুলহাসের মাথার বাঁ পাশে ছয় ইঞ্চি গভীর ক্ষত ..।… Read more »

নামমাত্র ময়নাতদন্ত করে লাশ দুটি দাফন হলো কেন?

হোটেল লবিতে cctv ফুটেজে মিজানুর ও সুমাইয়া নামমাত্র ময়নাতদন্ত করে লাশ দুটি দাফন করা হল কেন? দুদিন পরেই শুনবো ময়নাতদন্ত সঠিক ভাবে হয়নি। …. না? … দশ পনের দিন পর আবার লাশ ওঠাবে? উদ্ভট উটের পিঠে চলছে স্বদেশ, উদ্ভট দেশের নিয়ম কানুন। এত ঘটনার পরও শিক্ষা হয় না। রাজশাহীর হোটেলে রাবির ছাত্র দম্পতি জোড়া খুন… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

শফিক রেহমানের মত স্বজ্জন মানুষ হত্যা, অপহরণ করতে পারে?

বছর দু-এক আগে নিউইয়র্কের কিছু বিএনপি নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে বসবাসকারি জয় কে পরিকল্পিত ভাবে অপরাধী বানানোর জন্য দুজন সসস্ত্র এফবিআই এজেন্টকে উচ্চমুল্যে ঘুষের বিনিময়ে হাত করে। একাজে রিজভি আহাম্মেদ সিজার নামে এক তরুন বিম্পি কর্মিকে দায়িত্ত্ব দেয়া হয়েছিল। যদিও পরিকল্পনা সুরুতেই ফাঁস হয়ে যায়। ২ FBI সদস্য গ্রেফতার হয়, এবং সুত্র ধরে রিজভিকেও গ্রেফতার করা হয়।… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা