পরিবার থেকেই শুরু হোক প্রতিরোধ

আপনার ঘরে সাজানো বনসাই আর ইনডোর গাছগুলো তেনাদের ছেড়ে দেয়া কার্বন ডাই অক্সাইড গ্রহণ করছে। কখনো কখনো আপনার ঘাড়ের উপরেই ফেলছে নিঃশ্বাস। একই সাথে বসে বিড়ি ফুঁকছেন। একই সাথে ঘুরছেন অথচ চিনতেই পারছে না তেনাদের। অথচ এক টেবিলে বসে খাচ্ছেন। এক সাথে কথা বলছেন। একই ছাদের নিচে রাত্রী যাপন করছেন। এই না চিনতে পারার কারণ… Read more »

জঙ্গিবাদের দায় নিতে হবে পরিবার-সমাজ-রাষ্ট্র সবাইকেই

তরুণ তরুণীদের এই বিভ্রান্তির পেছনে পরিবারের দায় অনেকটাই। আজ আমরা যারা বিপথগামী তরুণ তরুণীদের ফিরে আসতে বলছি তারা কি নিজেদের দায় এড়াতে পারি? আমরা আমাদের সন্তানদের কতটা আগলে রাখার চেষ্টা করেছি? বা আদৌ করেছি কিনা সে প্রশ্নটা আজ নিজেদেরকে করার সময় এসেছে। আপনার যে সন্তানটি আজ মাদকাসক্ত সে কেন ঐ পথে গেল? আপনি কি তাকে… Read more »

প্রাণপ্রিয় সন্তানটি যেন প্রাণঘাতী না হয়ে ওঠে

সামর্থ্য থাকলে আপনার এলাকায় একটি পাঠাগার গড়ে তুলন। সাথে একটি ক্লাব ঘর। যেখানে বৃদ্ধ থেকে শুরু করে এলাকার শিশুরা পর্যন্ত এক হবে। তারা খেলবে, কবিতা পাঠের আসর বসাবে, গান গাইবে, আড্ডা মারবে, ঝগড়া করবে, তারা গলা গলি করবে, তারা ধর্ম নিয়ে আলোচনা করবে। একে অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়বে। বিশ্বাস করুণ এটা এই মুহূর্তে খুব বেশি… Read more »

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

খোদ রাজধানীতেই যাত্রীছাউনি যখন ফার্নিচারের কারখানা!

এটি একটি যাত্রী ছাউনি। উপরে যে লেখাটা দেখছেন সেটাও এর পরিচিতি নয় ওটা বিজ্ঞাপন। এই যাত্রী ছাউনিটি উত্তরা জসিমউদ্দিনের যাত্রী ছাউনি। এটি ব্যবহৃত হচ্ছে একটি ফার্নিচারের কারখানা হিসেবে। জসিমউদ্দিন পুলিশ বক্স থেকে কয়েক গজের মধ্যেই এর অবস্থান। সহজেই অনুমেয় যে এখানে কোণ গাড়ী দাড়ায় না। দ্বিতীয় ছবিটাতে দেখতে পাবেন একটু দূরেই নো পার্কি লেখা একটি… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা