জাতীয় গণহত্যা দিবসকে ‘আন্তর্জাতিক দিবস’ হিসেবে স্বীকার ও স্বীকৃতি দিন

একাত্তরের ২৫ মার্চ রাতের গণহত্যাকে সমর্থন করে জামায়াতে ইসলামীর মুখপত্র ৮মে তারিখের সংখ্যায় বলে- শেখ মুজিব ২৬ মার্চ সশস্ত্র বিদ্রোহের মাধ্যমে স্বাধীন বাংলা কায়েমের পরিকল্পনা এঁটে ছিলেন।সেনাবাহিনী তা জানতে পেয়ে ২৫ মার্চ হঠাৎ আক্রমণ চালিয়ে এই পরিকল্পনা নস্যাৎ করে দিয়ে আমাদের পাকিস্তানকে বাঁচিয়েছে। অর্থাৎ জামায়াত দল হিসেবে সম্পূর্ণভাবে স্বীকার করে নিয়েছে পাকিস্তান সেনাবাহিনী ২৫ মার্চের… Read more »

বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশুদের জন্য বাসযোগ্য বাংলাদেশের প্রস্তুতি কতদূর

৯৭তম বার্ষিকী পেরিয়ে ৯৮তম জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতি অশেষ শ্রদ্ধাঞ্জলি।সংগ্রামী নেতার সংগ্রামমুখর জীবনে তিনি নিজের জন্মদিন পালনের কথা কখনো ভাবতে পারেননি।জন্মদিনের উৎসবের কথা শুনে অবাক হয়ে বলেছেন- এই দুঃখিনী বাংলায় আমার জন্মদিনই বা কি আর মৃত্যুদিনই বা কি?আপনারা বাংলাদেশের অবস্হা জানেন। এদেশের জনগণের কাছে জন্মের আজ নেই কোনো মহিমা।যখনি কারো ইচ্ছা হয় আমাদের প্রাণ দিতে হয়।বাংলাদেশের… Read more »

লাল সবুজে লটকানো দ্যাখো নতুন ইশতেহার

আমার বোনের আমার মায়ের জরায়ু থেকে নির্গলিত রক্তিম সময়কে তাচ্ছিল্য করেছে পাষণ্ডরা। ৭১ এ আমার বোনের নগ্ন বুকের ওপর চেপে বসে জরায়ুর রক্তকে গলগলিয়ে বের করে দিতে ওরা যা যা করার তাইই করেছে।সেই রক্তে ভেজা এই পতাকা আমাদের! আমার বোনের চোখের নোনা জলে ধোয়া এই পতাকার কেন এমন হাল?

slide