চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ আর নেই

আমাদের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা জনাব মিজু আহমেদ আর নেই। ২৭ মার্চ শুটিং এর জন্য দিনাজপুরের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা হন কমলাপুর রেলস্টেশন থেকে। ৮টা ৩৫ মিনিটে ট্রেনে নিজ সিটে বসা অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গণে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

ভারত সফরের আগে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

মাননীয় প্রধানমন্ত্রী- শত সহস্র সালাম এবং শ্রদ্ধা আপনার জন্যে। আমার মতো শত কোটি মানুষের শ্রদ্ধা আপনি অর্জন করেছেন আপনার আপন মহিমায় এবং গৌরবদীপ্ত কর্মে। আপনার পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যতোদিন বেঁচেছিলেন; তন্মধ্যে জন্ম থেকে কৈশোরের আগের সময়টুকু  ছাড়া জীবনের পুরোটা সময় দিয়ে গেছেন বাংলার মেহনতি গরিব মানুষের অধিকার… Read more »

slide

ক্যাটাগরীঃ রাজনীতি

প্রেম-কাম ও সম্পর্কের আদি এবং অনন্ত সূত্র

১০ ফেব্রুয়ারি’১৭ শুক্রবার আমার ব্লগ জগতের বন্ধু জুলফিকার জুবায়ের এর সাথে অনানুষ্ঠানিক সংক্ষিপ্ত আড্ডায় মিলিত হওয়ার সৌভাগ্য হয়েছিলো। তিনি যদিও এসেছিলেন অন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়ে জরুরি আলাপ সারতে, কথার ফাঁকে যাপিত জীবনের নানা বিষয়ও উঠে এলো। আলোচনার উপরোক্ত অংশটি ছিলো প্রেম, বিয়ে এবং নারী-পুরুষের সম্পর্ককে ঘিরে। মানব-মানবির যাপিত জীবন সম্পর্কে জুলফিকার এর কিছু দৃষ্টিভঙ্গি দেখে… Read more »

রায়ের বিরুদ্ধে রাস্তায় আগুন: আদালতের করনীয় কী?

আমি কোনো আইনের ছাত্র নই। তবে সাধারণ নাগরিক হিসেবে এইটুকু বুঝতে শিখেছি যে, আদালতের কোনো রায় যদি কারো বিপক্ষে যায় বা তার মতের বিরুদ্ধে হয়, তাহলে তিনি সংক্ষূব্ধ হতেই পারেন। এবং তিনি তার প্রতিবাদ কিংবা আপিল করতেই পারেন, এটা তার সাংবিধানিক অধিকার। কিন্তু অবশ্যই সে প্রতিবাদ কিংবা মত প্রকাশের ভাষাটা হবে আইনি পরিভাষায়। কোনো মতেই হরতাল… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা