সরকার জনসাধারণের অর্জিত অর্থের উপর হাত দিচ্ছে

আমাদের একজন অর্থমন্ত্রী আছেন যিনি- ব্যাংক লুটেরাদের ধরেন না! শেয়ার মার্কেটের শেয়ার কারসাজি নিয়ে কুটোটি পর্যন্ত নাড়েন না! এনবিআরকে দিয়ে কর আদায়ের ব্যবস্থা না করে কর দাতাদের উপর করের বোঝা চাপিয়ে যান! সাধারণ মানুষ ব্যংকে টাকা গচ্ছিত রেখে একটা সময় ভাল মুনাফা লাভ করত এখন সেই মুনাফা এক তৃতীয়াংশে এসে নেমেছে। আর সেই অবস্থায় আমাদের… Read more »

আওয়ামী লীগ বাংলাদেশকে ধর্মভিত্তিক রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে

রাষ্ট্র হিসেবে বাংলাদেশের রূপ কেমন? বাংলাদেশ কি সেক্যুলার রাষ্ট্র নাকি ধর্মভিত্তিক রাষ্ট্র? এই প্রশ্নের উত্তর বাংলাদেশের প্রথিতযশা বুদ্ধিজীবী থেকে শুরু করে রাষ্ট্র বিজ্ঞানী কারো পক্ষেই দেয়া সম্ভব নয়। কেননা যে মূল মন্ত্রের দিক্ষা নিয়ে দেশকে স্বাধীন করা হয়েছিল পঁচাত্তরের পট পরিবর্তনের মধ্য দিয়ে সেই মন্ত্রের উল্টোযাত্রা শুরু হয়। পরবর্তী পঁচিশ বছর ধরে চলে সেই যাত্রা!… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

ধর্ষণ বন্ধে প্রয়োজন সমাজে নারী-পুরুষের সমতা

ধর্ষণে ধর্ষিতা কি হারায়? আপনারা বলছেন সব হারায়। সবটা কি? একজন নারীর সম্মান অথবা আপনাদের কথা অনুযায়ী প্রাণ ভোমরাই যেন তার সতীত! মেনে নিলাম সতীত্বই একজন মানুষের প্রাণ ভোমরা। তাহলে সেটা তো যে জোর করল তারই তো হারানোর কথা। আক্রান্ত মানুষটি কেন হারাবে? কোন নারী অন্য কারো দাঁড়া আক্রান্ত হয়ে হাত, পা, চোখ বা যে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা