থার্টি ফাস্ট নাইট নিয়ে মাথা ব্যথা কেন?

থার্টি ফাস্ট নাইট বা ইংরেজি নববর্ষ মানে নতুন বছরে নতুন করে পথ চলার অনুপ্রেরণা। থার্টি ফাস্ট নাইট বা ইংরেজি নববর্ষ মানে পুরাতন সব গ্লানি ভুলে নতুন সুখ, নতুন স্বপ্ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার দীপ্ত প্রত্যয় ব্যক্ত করে আগামি বছরের শুভ সূচনা। ডিসেম্বরের শেষ দিনটি সমস্ত পৃথিবী জুড়ে পালন করা হয় থার্টি ফাস্ট নাইট বা… Read more »

ক্যাটাগরীঃ মুক্তমঞ্চ

নির্মম রাজনীতির অদ্ভূত দেশ!

আমাদের দেশে রাজনীতিতে প্রতিহিংসা একটি কমন বিষয়৷ ক্ষমতাসীন ও প্রধান বিরোধী দলের মধ্যে প্রতিহিংসার রাজনীতি চলে আসছে বছরের পর বছর ধরে। এই রাজনৈতিক প্রতিহিংসার কারণে কয়েক হাজার নিরীহ মানুষকে প্রাণ দিতে হয়েছে। স্বাভাবিকতো প্রতিহিংসার রাজনীতির প্রধান শিকার হয় সাধারণ জনগণ। তারপর বিরোধী দলের শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূলের কর্মীরাও প্রতিহিংসার শিকার হয়৷ রাজনৈতিক প্রতিহিংসার… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

বিজয়ের মাসে ১৬ কোটি বাঙালি স্মরণ করছে জাতির সেই শ্রেষ্ঠ বীরদের

১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর সময় বিকাল চারটায় ৯৩০০০ সৈন্যসহ পাক হানাদার বাহিনীর প্রধান লেফটেনেন্ট জেনারেল নিয়াজী হাতের অস্ত্র মুক্তিসেনাদের পায়ের কাছে রেখে, মাথা নিচু করে দাঁড়িয়েছিলেন বীর বাঙালিদের সামনে। পাক হানাদার বাহিনীর প্রধান লেফটেনেন্ট জেনারেল নিয়াজী ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মাথা নিচু করে স্বাক্ষর করেছিলেন পরাজয়ের সনদে। যার ফলে বিশ্ব মানচিত্রে অভ্যুদয় হয়েছিল স্বাধীন সার্বভৌম… Read more »

যুক্তরাষ্ট্রের উন্মাদ ট্রাম্পেই সব অশান্তির মূল

৬ই ডিসেম্বর মুসলিমদের জন্য একটি হৃদয়বিদারক দিন। আজ থেকে ২৫ বছর আগে এই দিনে ভারতীয় হিন্দু কর্তৃক বাবরী মসজিদ ধ্বংস করা হয়েছিল। গত ৬ই ডিসেম্বর ফিলিস্তিনের জেরুজালেমে মুসলিমদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাস মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির মাধ্যমে হাতছাড়া হলো! ইন্নালিল্লাহ! পবিত্র শহর জেরুজালেমের গুরুত্ব বিশ্বজনীন। এটা বিশ্ব রাজনীতির শীর্ষস্থান। এই জেরুজালেম বিশ্বশান্তির সূতিকাগার।… Read more »

শুটকির আড়তে বিড়াল পাহারাদার শুটকির জন্য কতটুকু নিরাপদ?

যে দেশে ভাল মানুষের কোন মূল্যায়ন নাই, সেই দেশে ভাল মানুষের আশা করা নিতান্তই ভুল। বলছিলাম চারিত্রিক মূল্যায়নের কথা। আমরা রক্ষককে ভক্ষক হতে শুনেছি। কিন্তু একজন ভক্ষককে রক্ষক হতে কি কেউ কখনো শুনেছেন? আমি একজন ভক্ষককে রক্ষক হতে শুধু শুনি নাই, নিজের চোখে দেখেছিও বটে। গত ০৩ মে, ২০১৭ তারিখে ডাচ-বাংলা ব্যাংকে একাউন্ট করতে গিয়ে অবাক… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

মুসলিম সমাজের বিভক্তি ও সন্ত্রাসী কর্মকাণ্ড

মুসলিম সন্ত্রাসী সংগঠন আইএস সমস্ত পৃথিবীর মানুষের আরামের ঘুম হারাম করে দিয়েছে। মুসলিমরা আজ মসজিদে বোমা মেরে মানুষ মারছে, মন্দির ও গীর্জায় বোমা মেরে মানুষ মারছে। টুইনটাওয়ার, রেল স্টেশন, বাস স্টেশনে বোমা মেরে মানুষ মারছে। সারা পৃথিবীজুড়ে মুসলিমরা আজ সন্ত্রাসী হিসাবে পরিচিত। অথচ ইসলাম শান্তির ধর্ম! ইসলামে মানুষ আর মানতার কল্যাণ নিহিত রয়েছে। কিন্তু দুঃখজনক… Read more »