ক্যাটেগরিঃ খেলাধূলা

 

প্রবাসে বাংলাদেশীদের খেলাধূলায় ক্রমাগত সাফল্যকে ধরে রাখতে এমজেএমএফ বাংলাদেশ স্পোর্টস ক্লাবের এর (২০১৬-২০১৮) সালের ৮ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টা সভাপতি, মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এম আনামুর রহমান, আহসান উল্লাহ, আবরারুল মান্নান (শান), খায়রুল রবিন ও তানভীর হাসান।

নবনির্বাচিত কর্মকর্তা হলেন- প্রেসিডেন্ট – আহসান উল্লাহ, ভাইস প্রেসিডেন্ট – খায়রুল রবিন ও এম আনামুর রহমান, সম্পাদক – আবরারুল মান্নান (শান), কমিউনিকেশান সেক্রটারী-তানভীর হাসান, ফাইনান্স সেক্রটারী- ফারজানা ইসলাম (শোহা) এবং যুব ও কিশোর বিষয়ক সম্পাদক – মিজান।

MJMF_Sports_Club

মজেএমএফ বাংলাদেশ স্পোর্টস ক্লাবের নির্বাচন, মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ এর সাথে নির্বাচিত কর্মকর্তা

সভার সভাপতি দেলোয়ার জাহিদ প্রবাস জীবনে যুব ও কিশোর-কিশোরীদের শারীরিক ও মানষিক বিকাশে খেলাধুলার উপর গুরুত্তারোপ করেন.। সরকার অনুমোদিত মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশান এর অধীনে এডমোনটনে কতগুলো ফুটবল ও ক্রিকেট টুর্ণাম্যান্টের সফল আয়োজন করে সংগঠনটি বেশ সুনাম কুড়িয়েছে।

সভায় আশু একটি নিয়মিত ক্রিকেট টীম গঠন করে অন্যান্য দেশের দলের সংগে প্রতিযোগিতামূলক খেলায় অংশগ্রহন, আসন্ন এডমন্টন জেলা ও ক্রিকেট লীগের জন্য একটি টি – ২০ দল গঠন সহ নানা বিষয়ে আলোচনা হয়। উল্লেখ্য, এবছর পহেলা মে থেকে খেলা শুরু হবে এবং ৩০ সেপ্টেম্বর নাগাদ তা শেষ হবে, এডমন্টন ক্রিকেট মাঠে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ তাদের নিজস্ব সম্প্রদায়ের দলের খেলায় অংশ নেয়। গত কয়েক বছর ধরে এ লীগ এডমন্টন হেরিটেজ টি -২০ বিশ্বকাপে অংশগ্রহণ করছে।

আমাদের বাংলাদেশী সম্প্রদায়ের পক্ষ থেকে এবারই প্রথম ক্রিকেট প্রেমীদের অনুপ্ররণায় একটি পূর্ণ ক্রিকেট টীম টি – ২০ ক্রিকেট প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

এছাড়াও এবার গ্রীস্মে ফুটবল প্রতিযোগিতা ও টুর্নাম্যান্টের আয়োজন করা হবে অন্যান্ন বছরের মতো। দলমত নির্বিশেষে প্রবাসী কমিউনিটি খেলাধুলায় খুবই আগ্রহী। বাংলাদেশের জাতীয় ক্রিকেট খেলোয়ার সৈয়দ হালিম শাহ এডমোনটনে বাংলাদেশী ক্রীড়ামোদীদের সর্বাত্মক পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।