ক্যাটেগরিঃ প্রবাস কথন

 

এডমন্টন, আলবার্টা (কানাডা) থেকে দেলোয়ার জাহিদ: আলবার্টা প্রদেশের বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (BCAE) এর পক্ষ থেকে গতকাল সর্বনাশা দাবানল ক্ষতিগ্রস্থদের জন্য কানাডিয়ান রেডক্রসকে ৫ হাজার ডলারের একটি সহায়তা চেক হস্তান্তর করেন সংগঠনের সভাপতি সাজ্জাদ খন্দকার ও সহ-সভাপতি ম. লস্কর (ছবিতে স্থানীয় রেডক্রস কর্মকর্তা অনুদানের চেকটি গ্রহন করছেন)

BCAE_1979wilfire2016_soccer2015

এদিকে প্রদেশের প্রিমিয়ার নোটলি ফোর্ট ম্যাকমেরিতে দাবানল নিয়ন্ত্রনের বিষয়ে আপডেট দিয়ে বলেছেন-“আমি ফোর্ট ম্যাকমেরির বিপদগ্রস্থ মানুষের জন্য সমর্থন দেয়ায় এই দেশের প্রতিটি অংশের সব কানাডিয়ানদের ধন্যবাদ জানাচ্ছি. আপনার সাহায্য, আপনার দান এবং আপনাদের প্রার্থনা অঘোরে এই খুব কঠিন সময়ে আমাদের কাছে সব থেকে অর্থপূর্ণ হয়েছে. বাংলাদেশ কমিউনিটি দাবানল ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনে তরিত্ব পদক্ষেপ গ্রহন এবং এ অনুদানে অংশ নেয়ায় স্বেচ্ছাসেবি সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টার সভাপতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য দেলোয়ার জাহিদ।

ফোর্ট ম্যাকমেরিতে ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনের জন্য ব্যাপক কর্মযজ্ঞ চলছে সেখানে ১,৭১৪টি অগ্নিনির্বাপক, ১২৩টি হেলিকপ্টার, ২২৬টি ভারী যন্ত্রপাতি এবং ২৬টি বায়ু ট্যাঙ্কার আগুন নেভাতে প্রশিক্ষিত লোকজনের মাধ্যমে ক্রমাগত যুদ্ধ করে যাচ্ছে ।

বাংলাদেশী নূর আলম, ম. ইসমাইল এবং কিছু নিবিদিত প্রাণ কমিউনিটির সদস্যগণ দুদিন পাকানো খাদ্য সরবরাহ করছেন এবং এডওয়ার্ড মন্ডল সহ বাংলাদেশ হেরিটেজ সোসাইটির কজন কর্মকর্তা রাত বিরাতে উদ্বাস্তুদের জন্য সহায়তা পৌছে দিচ্ছেন।

এম,জে,এম,এফ বাংলাদেশ স্পোর্টস ক্লাব, কানাডায় বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টা ও মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশান (এম,জে,এম,এফ) এর সক্রিয় সহায়তায় “সাহায্যের জন্য পদাঘাত” শ্লোগান নিয়ে ২২শে মে বিকেল ৩টায় একটি চ্যারিটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। এতে কমিউনিটিতে বিপুল উৎসাহ উদ্দিপনার সৃষ্টি হয়েছে ও কমিউনিটির ক্রীড়ামোদীরা সংঘবদ্ধ হচ্ছেন। ক্লেয়ারভিউ চিত্তবিনোদন কেন্দ্র সংলগ্ন ষ্টেডিয়ামে এ চ্যারিটি ফুটবল টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে এর সমুহ আয় কানাডা রেডক্রসকে প্রদান করা হবে।