ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি দেলোয়ার জাহিদ এক বিবৃতিতে ঢাকায় হরতালের খবর সংগ্রহের সময় দুই সাংবাদিককে পুলিশ কর্তৃক পিটিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কোন নিরপেক্ষ তদন্ত ব্যতিরেকে পুলিশ সাংবাদিকদের মারধর করে না, মাঝেমধ্যে ধাক্কাধাক্কি হয় এ ধরনের সাফাই দিয়ে সরকারের অবস্থানকে প্রশ্নবিদ্ধ করেছেন। তার এ বক্তব্যটি অনতিবিলম্বে প্রত্যাহার করা উচিত।

press_02

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হরতাল চলাকালে পিকেটারদের সঙ্গে পুলিশের দফায় দফায় যে সংঘর্ষ হয় সেখানে পেশাগত দায়িত্বে থাকা এটিএন নিউজের প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাপার্সন আব্দুল আলীমকে শাহবাগ থানার সামনে দুপুরে মারধর করে পুলিশ। যাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং এ মর্মে একটি অভিযোগও দায়ের হয়েছে।

বিবৃতিতে সাংবাদিকদের পেশাগত মর্যাদা রক্ষা ও ঐক্যবদ্ধভাবে যেকোন ধরনের নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি।