ক্যাটেগরিঃ প্রশাসনিক

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে খুব একটা দূরে নয়  গল্লামারি মোড়। কোনো নিয়ম না মেনে  এই এলাকার ফুটপাতগুলো  ইদানীং  মটর সাইকেল  স্ট্যান্ড হিসেবে ব্যবহার হতে দেখা যাচ্ছে।

খুলনা জেলার দক্ষিণ অঞ্চল, বটিয়াঘাটা  থানা ও পাইকগাছা থানার স্বল্প আায়ের মানুষের মধ্যে কিছু বেকার  যুবকদের দেখা যায় মটর সাইকেল চালিয়ে  উপার্জন  করতে। এইসব  এলাকার  অধিকাংশ মানুষই অল্প সময়ের মধ্যে জরুরি কাজে খুলনায় আসা-যাওয়া করার জন্য মটর সাইকেল ব্যবহার করে থাকেন। অনেকেই এজন্য মোটর সাইকেল ভাড়া খাটান। আর এইসব মোটর সাইকেলগুলো যাত্রী আনা-নেওয়ার পর ফুটপাত দখল করে রাখা হয়।

ভাড়ায় চালিত মটর সাইকেলের চালকদের সাথে কথা বলে জেনেছি, এখানে  ‘মটর সাইকেল চালক সমিতি’ নামে একটি সমিতি রয়েছে।

তবে সমিতির কোনো কার্যক্রম নেই বলেই জানালেন তারা।

মটর সাইকেল চালক সমিতি  পক্ষ থেকে খুলনা সিটি করপোরেশন কর্তৃপক্ষের কাছে নির্দিষ্ট মটর সাইকেল স্ট্যান্ডের জন্যও কোনো প্রকার যোগাযোগ করা হয়নি।

এলাকাবাসীর ভাষ্যে, আজ দশ বছরেরও বেশি সময় ধরে  খুলনা শহরে প্রবেশের মুখের ফুটপাতের মত জায়গাগুলো মটর সাইকেল স্ট্যান্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে।

অনেকের আশঙ্কা এতে করে দুর্ঘটনার সম্ভাবনাও রয়েছে।

যে কোনো দুর্ঘটনা এড়াতে ও পথচারীদের নিরাপদ চলাচলে এ ধরনের অবৈধ মটর সাইকেল স্ট্যান্ড তুলে দিয়ে নির্দিষ্ট স্থানে মটর সাইকেল স্ট্যান্ড নির্মাণে খুলনা সিটি করপোরেশন উদ্যোগী হবে এটা এলাকাবাসীর দাবির সঙ্গে সুর মিলিয়ে আমারো দাবি।

মন্তব্য ০ পঠিত