ক্যাটেগরিঃ রাজনীতি

সত্য কখনো মিথ্যা হয়না আর কয়লা হাজার বার সার্ফ এক্সেল দিয়ে ধুলেও ময়লা যায়না এ কথাটা চিরন্তন সত্য যাহা সবার জানা, গতকালকে বাংলাদেশের পত্রিকা দেখে মনে হল যেন আমরা স্বাধীন দেশে বসবাস করছি নাকি পরাধীন দেশে বসবাস করছি। দু:খ লাগে কষ্ট লাগে,যখন পত্রিকার পাতায় দেখি কারো খুনের খবর নির্যাতনের খবর, ধর্ষনের খবর,সত্যি অবাক লাগে আরা আমাদের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী স্বহাস্যে বলেন দেশ নাকি আগের তুলনায় অনেক বেশী।

যাক যে কথা বলতে চেয়েছি, গতকালের বিএনপি নেতৃত্বাধীন গন মিছিলের উপর পুলিশের বেপরোয়া গুলিতে একজন রিক্স্রা চালক ও তিন জন ছাত্র খুন হলো এর দায়ভার কে নেবে, পুলিশ, নাকি সরকারী বা বেসরকারী দল ?কেউ নিবেনা, এটা বাস্তব সত্যা। ধিক্কার জানার ভাষা হয়ত কেউ খুজে পাবেনা যেভাবে উলঙ্গ করে মৃত মানুষকে গাড়িীতে তুলল, মানুষ তুলল নাকি বনের হিংস্র জানোয়ার তুলল, পুলিশেরা কাছে কি দয়া মায়া বলতে কিছু নেয়, মানবতা বলতে কিছু নেয়। যদিও বা আওয়ামীলিগের অভ্যাস আছে লগি বৈটা দিয়ে মানুষ খুন করার, কিন্তু পুলিশের ও কি অভ্যাস আছে? কি দরকার ছিল গনতন্ত্রী দেশে সরকারী বা বিরোধীদল রাজনৈতিক কর্মসুচী দিবে পালন করবে এটা স্বাভাবিক, কিন্তু কেন ১৪৪ ধারা জারী, আমি মনে করতাম আওয়ামিলীগ এর মাঝে ভাল রাজনৈতিক ব্যাক্তিত্ব আছে কিন্তু দেখছি না নায়, যদি থাকত বিরোধী দলের কর্মসুচীর দিন তারা জনসভা দিতনা একদিন পরে দিত, তাহলে বুজতাম আমাদের সরকারী দলের কাছে জ্ঞান বলতে কিছু আসে। তাদের জনসভা র দোহায় দিয়ে পুলিশ সারা বাংলাদেশের মধ্যে ১৪৪ ধারা জারী করল আর বিরোধী দল তাদের কর্মসুচী একদিন পিছিয় নিল। কিন্তু দেখা গেল পরের দিন ও সরকারী দল তাদের জনসভার কর্মসুচী ঘোষনা করলণ আর প্রদানমন্ত্রী বলে তার সরকারের আমলে নাকি গনতন্ত্র বজায় আছে সবচেয়ে বেশী। মিত্যা বলার একটা সীমা থাকে তবে এভাবে মিথ্যা ছি; ছি:।

আবার দেখলাম গতকাল পুলিশ বাহীনির প্রধান র‌্যাজ্হ পড়িয়ে মরহুম শেখ মুজিবের কবরে পুস্প অর্পঃন করছে ভাল দেশের শ্রদ্ধানিত ব্যাক্তির কবরে পুস্পমাল্য দেয়া কিন্তু জিয়াউর রহমান কি দেশের কিছু না, তার করের ফুল দিবেনা কেন? মানুষের বুজতে বাকী র্লি না বর্তমান সরকার আওয়ামীলিগ তা্য়ি, আর যখন সরকার বিএনপির হবে তখন জিয়ার কবরে যাবে, এটা পুলিশের চামছাগীরি ছাড়া আর কিছু না।তবে তাদের মনে রাখতে হবে জনগনের টাকা দিয়ে তোমার বেতন দেওয়া হয়। সুতারাং জনগনের জন্য কিছু কর, আর যদি জনগন বাদ দিয়ে সরকারের চামছাগীির করবে তখন জনগন একদিন পুলিশের উপর ক্ষিপ্তে হবে এটা স্বাভাবিক।বিশ্বের অন্যান্য দেশের দিকে তাকালে দেখি যা আমাদের দেশের চেয়ে তারা অনেক এগিয়ে কারণ তাদের দেশপ্রেম আছে আরা আমাদের আছে পেট প্রেম আর দালালী এ্ িদালালীর জন্য নবাব সিরাজদ্দোলার ক্ষমাত পতন করিয়েছে মীর জাফর । ক্ষমতা কারো বাবার মিরাজ সম্পত্তি নয় যে চিরদিন ভোগ করবে। তা্ িলছিলাম যে, মনের ভিতর লুকিয়ে থাকা হিংসা বিদ্ধেশ ছেড়ে[ সুন্দুর ভাবে দেশ পরিচালনা করুন অন্যথায় জনাগনের বিক্ষোভে একদিন রাস্তার কুড়ে যাবে।
কামনা করি আমাদের সরকারের শুভ উদয় হোক। ।