ক্যাটেগরিঃ ব্লগালোচনা

এক দারুন অনুভুতি নিয়ে কাল ফিরেছি । ভার্চুয়ালি পরিচিত জনরা সশরীরে এসে উপস্থিত, তাদের দেখছি কথা শুনছি, তর্ক বিতর্ক করছি। এ এক অন্যরকম অভিজ্ঞতা। জাহেদ ভাই, কৌশিক ভাই, মাহবুব ভাই, মেনন ভাই, সোহেল ভাই, আবু সুফিয়ান ভাই, নাহুয়াল ভাই, মঞ্জুর মোর্শেদ ভাই, আইরিন আপা সহ আরো অনেকে সেখানে উপস্থিত ছিলো ।

তবে আড্ডাতে পুরো সময় না দিতে পারায় খারাপ লেগেছে। আমার ব্যক্তিগত এক পূর্ব নির্ধারিত অনুষ্ঠানকেও এড়িয়ে যাওয়ার ছিলো না। তাই কিছুক্ষণ থেকেই চলে যেতে হয়েছে আমাদের(আমি এবং আমার বৌ)। মিস্ করেছি কত কথা, কত বিষয়, গরম চটপটি আর চা । প্রবাসী ভাইয়ের পোস্টে ‘বেঞ্চ পেতে চা খাওয়া হয়েছে, লাল রঙের চেয়ার পেতে চটপটি খাওয়া হয়েছে’ আইরিন আপার এ মন্তব্য পড়ে তো দেখি রীতিমত জিভে পানি চলে এসেছে !

আমরা চলে আসার পর ব্লগারদের এক দারুণ সিদ্ধান্ত হয় যেটা বাংলা ব্লগের ইতিহাসে অন্যতম মাইলফলক হয়ে থাকবে নিঃসন্দেহে । ব্লগাররা এই প্রথম প্রকাশ্যে কোন প্রতিবাদে অংশগ্রহন করতে যাচ্ছে ।
আবু সুফিয়ান ভাইয়ের লেখা থেকে অনেকেই হয়তো এর মধ্যে জেনে গেছেন বিষয়টা । তারপরও আবার বলছি । সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডে জড়িতদের সনাক্ত ও বিচার এর দাবিতে সাংবাদিকদের ডাকা ৮ ই এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রনালয় ঘেরাও কর্মসূচিতে ব্লগারদের অংশগ্রহনের সিদ্ধান্তের বিষয়টি । আড্ডাতে আমরা অনেকেই থাকতে পেরেছি বা পারিনি কিন্তু ৮ই এপ্রিল নিশ্চয়ই সকাল ১০টায় মুক্তিযুদ্ধ জাদুঘরের সামনে আমরা থাকতে পারবো। কী বলেন?

অপেক্ষায় আছি কখন ব্লগারদের আড্ডার বর্ণনা নিয়ে জাহেদ ভাই এর সু-বিস্তৃত পোস্টটা আসবে।