ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

আমরা মুক্তিযুদ্ধ দেখিনি। তবে আমরা জন্মের পর দেখেছি একটি স্বাধীন দেশ। আমরা নিজ চোখে দেখিনি ১৯৭১ সালের সেই সব বিভিষীকাময় দিনগুলো। আমরা পেয়েছি ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে কেনা একটি সার্বভৌম রাষ্ট্র। মায়ের আহাজারি, বোনের ইজ্জত লুটের পর যে দেশটি আমরা পেয়েছি এবং যে দেশে আমরা একজন স্বাধীন নাগরিক হিসাবে বুক ফুলিয়ে বসবাস করছি , সেই দেশটির জন্য যারা অকাতরে প্রাণ দিয়েছে তাদের জন্য আমরা নতুন প্রজন্মরা কতটুকুই বা কি করেছি? বলবেন, তখন আমাদের সুযোগ ছিলনা….কিন্তু ওদের জন্য এখন তো অনন্ত আমাদের করার কিছু আছে। আমরা কি পারি না সেই সব আত্নত্যাগী বীরযোদ্ধাদের স্মৃতি গুলো সংরক্ষণ করতে? অবশ্যই পারি। আসুন আমরা তাঁদের স্মৃতি গুলো সংরক্ষণ করতে নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহয়তা করি।
আমরা বিডিনিউজ২৪ডটকম.ব্লগের কয়েকজন ব্লগার মিলে গত ১১ই নভেম্বর,২০১২ইং একটি পোষ্টের ➡ মুক্তিযুদ্ধ জাদুঘর: আসুন সবাই মিলে একটি ইট কিনি মাধ্যমে মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ তহবিল সংগ্রহের উদ্দ্যেশে “ব্লগার উদ্যোগ-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম.ব্লগ” একটি প্ল্যাটফরম গঠন করি। আমাদের উদ্দেশ্য ব্লগারদের সচেতন করা, সাথে সাথে ব্লগ পাঠকদেরকেও এর সাথে সম্পৃক্ত করা। বলা যায় আমাদের প্রাথমিক উদ্দেশ্য সফল হয়েছে। আমরা ইতিমধ্যে ২টি স্মারক ইট কেনার টাকা ২০,০০০/- সংগ্রহ করতে পেরেছি। যারা এই সহয়তা দিয়েছেন তাঁরা হলেন-

নুরুন্নাহার শিরীন – ২০০০ টাকা
কৌশিক আহমেদ– ১০০০ টাকা
আইরিন সুলতানা – ১০০০ টাকা
মোহাম্মদ ইলিয়াছ চৌধূরী – ১০০০ টাকা
বিন্দুবিসর্গ – ১১০০ টাকা
মোত্তালিব দরবারী – ১০০০ টাকা
জিনিয়া – ১০০০০ টাকা
সুলতান মির্জা – ২০০০ টাকা
============================
বর্তমান সর্বমোট নগদ সংগ্রহ = ১৯১০০ টাকা
প্রতিশ্রুতি দিয়েছেন ব্লগার নীলকন্ঠ জয়- ১০০০ টাকা
————————————–
আমাদের পূর্বের সিদ্ধান্ত অনুসারে আমার মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আনুষ্ঠানিক ভাবে দুটি স্মারক ইট কেনার সময়সূচী ঠিক করেছি। “ব্লগার উদ্যোগ-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম.ব্লগ” এর সংগৃহিত অনুদান গ্রহণ করতে ঐ দিন উপস্থিত থাকবেন ট্রাষ্টি জনাব মফিদুল ইসলাম।

সময়সূচী:-
*********************************************************
➡ তারিখ- ১লা ডিসেম্বর’ ২০১২ ইং ( শনিবার ), সকাল: ১১:০০ টায়।
➡ ব্লগাররা ৫ নং, সেগুন বাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে উপস্থিত থাকবে- সকাল: ১১:০০ টায়।
:arrow:ট্রাষ্টি জনাব মফিদুল ইসলাম অনুদান গ্রহন করবেন- সকাল: ১১:১৫ মিনিট।
➡ সকাল ১১:৩০ মিনিটে আমাদের স্মারক ইট কেনার কর্মসূচী শেষ হবে।
*********************************************************

যে কোন ব্লগার বা ব্লগ পাঠক চাইলে আমাদের সাথে অনুষ্ঠানে যোগ দিতে পারেন। ইতিমধ্যে নীলকণ্ঠ জয়, সুলতান মির্জা, নুরুন্নাহার শিরীন উপস্থিত থাকার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। আপনি আগ্রহী হলে মন্তব্য করে জানান দিন এবং সময় মত উপস্থিত থাকুন।

নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ সর্ম্পকে বিস্তারিত জানতে পূর্বে প্রকাশিত আরো কিছু লিংক:-
সবার সহযোগিতায় নির্মিত হবে নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর- আপনিও এগিয়ে আসুন।
নতুন মুক্তিযুদ্ধ জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন হলো
একটি ইট কিনুন:: আপনার প্রিয়জন অথবা প্রিয় প্রতিষ্ঠানের নামে::