ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

 

মুক্তিযুদ্ধ জাদুঘর আমাদের স্বাধীনতার গৌরবোজ্জ্বল ইতিহাসকে সঠিক ভাবে তুলে ধরতে পারে এমন একটি স্থাপনা, যাহা স্বাধীনতার ৪০ বৎসর পর ঢাকার আগারগাঁও-এ নির্মিত হতে যাচ্ছে। গত ৪ঠা মে-২০১১ইং নতুন মুক্তিযুদ্ধ জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ সরকারের মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সবার সহযোগিতা চেয়ে বিভিন্ন ব্লগে আমার করা পোস্টে ব্লগারদের বিভিন্ন মন্তব্য থেকে একটি সুন্দর পরামর্শ পায়। মুক্তিযুদ্ধ জাদুঘর নিমার্ণে মোবাইলের মাধ্যমে এস.এম.এস করে যে কেউ যেন স্বল্প সংখ্যক টাকা পাঠাতে পারে এই ব্যবস্থা করা। মুক্তব্লগে সর্বপ্রথম ব্লগার “কারিম ভাই” এই প্রস্তাবটি করেন। তারপর বিডিনিউজ২৪ ব্লগে নাহুয়াল মিথের “দেবেন মাত্র ৪টি টাকা?” এই পোস্টে ব্লগারদের অনেকে এই বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ব্লগারদের করা মন্তব্যের উপর ভিত্তি করে মোবাইল মেসেজের মাধ্যমে ছোট অংকের টাকা পাঠানোর উপায় নিয়ে আমি আমার ফেইসবুকে এ্যাড আছে মুক্তিযুদ্ধ জাদুঘরের এমন তিন জন ট্রাস্টি জনাব আলী যাকের, জনাব আক্কু চৌধুরী ও সারা যাকেরের সাথে ফেইসবুকে মেসেজ বা চিঠির মাধ্যমে যোগাযোগ করি। ট্রাস্টি জনাব আলী যাকেরের চিঠির প্রাপ্তি স্বীকার->

ইতিমধ্যে ট্রাস্টি জনাব আলী যাকের ” মোবাইলের মাধ্যমে টাকা পাঠানোর” বিষয়টি অন্যান্য ট্রাষ্টি গণের সাথে আলাপ আলোচনার জন্য উত্থাপন করেন। আশা করি এ বিষয়ে অচিরেই আমরা একটি পজেটিভ রেজাল্ট পাবো।

নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর নিমার্ণে তহবিল সংগ্রহের বিষয়টি নিয়ে সুন্দর পরামর্শ ও মত প্রকাশের জন্য সকল ব্লগার বন্ধুদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। আশা করি আগামীতে আমার সবাই মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে নিজ নিজ সার্মথ্য অনুসারে এগিয়ে আসব এবং মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে তহবিল সংগ্রহের বিষয়টি পরিচিত সকলের মধ্যে ছড়িয়ে দিব।

মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহযোগিতা চেয়ে বিভিন্ন ব্লগে আমার পোষ্ট

১. প্রথম আলো ব্লগ-> সবার সহযোগীতায় নির্মিত হবে নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর- আপনিও এগিয়ে আসুন
২. শব্দনীড়-> মুক্তিযুদ্ধ জাদুঘর: এই গৌরবের স্থাপনায় আপনিও একজন গর্বিত অংশীদার হউন
৩.বিডিনিউজ২৪ব্লগ-> সবার সহযোগীতায় নির্মিত হবে নতুন মুক্তিযুদ্ধ জাদুঘর- আপনিও এগিয়ে আসুন
৪. সামহোয়্যাইন->
৫. মুক্তব্লগ->