ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

রোজা থেকে সারা দিন দাড়িয়ে চিপা চাপায় এডমিট কার্ড নিতে আর ভালো লাগছে না

এমনটিই বললেন সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিল্ডিং এর একটি সংকীর্ণ স্থানে শত শত শিক্ষার্থীদেরকে এডমিট কার্ড উঠানোর জন্য লাইনে দাড়িয়ে এক কষ্টকর অবস্থায় পড়তে হয়। প্রায় সাড়ে তিন ফিট প্রশস্থ আর ১৭ ফিট দৈর্ঘের সংকীর্ণ এই স্থানটি যেন এক ভূতের গলি। গরমে ঘেমে অত্যন্ত সংকীর্ণ স্থানটিতে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন অসহায়।

অত্যন্ত ভিড়ের মধ্যে ছাত্রীদেরকে পড়তে হয় চরম বিপাকে। যেন নিরব ইভ টিজিংয়ের শিকার তাদের হতে হচ্ছে প্রতিনিয়ত, কিন্তু ভার্সিটি প্রশাসনের কোনও ভ্রুক্ষেপ নেই।

নামপ্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন –

প্রতিটি সেমিস্টারে দুইবার এই কষ্টের গলি পাড়ি দিয়ে অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে হয়, যা আমাদের জন্য খুবই দুঃখদায়ক ও কষ্টকর।

তিনি আরো বলেন-

বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলেই প্রতিটি বিভাগের মাধ্যমে আলাদা ভাবে এডমিট কার্ডগুলি প্রদানের সুব্যবস্থা করতে পারেন , তাতে প্রশাসনিক ভবনের উপর যেমন অনেকখানি চাপ কমে যেত তেমনি শিক্ষার্থীদেরও দুর্ভোগও লাঘব হতো বেশ।

সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষার্থীদের প্রত্যাশা খুব দ্রুতই তাদের ঐ সমস্যার সমাধান করে শিক্ষার পরিবেশগত মান বজায় রাখা হবে।