ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

অামি জঙ্গি, ফিরিঙ্গী এ রকম কোন বিকৃতি নামে অভিহিত করছিনা। অামি বলবো ধমীয় বদ্ধ মূল ধারনায় বিশ্ষাসী যে সকল ভাই ও বোনেরা অাত্মপ্রত‍্যয় নয় অাত্মহননের পথ বেছে নিয়েছেন, তারা ফিরে অাসুন। অার নয় অাত্মহনন। যদি দৃঢ় বিশ্বাস রাখেন মনে-প্রাণে অামরা জিহাদি তবে অামি বলবো জিহাদ করার মতো পরিস্থিতি এখনো বাংলাদেশে সৃষ্টি হয়নি! জিহাদের পরিবেশ সৃষ্টি হলে বাংলার বুকে অজস্র অালেম-ওলামায়ে কেরাম হয়তো বসে থাকতো না। নিজের মনের ভুল ধারনা থেকে সরে দাঁড়ান। ইসলামের সুস্পষ্ট ব‍্যাখ‍্যা বিষদভাবে জেনে নিন।

অামাদের শেষ নবী (স) কি কখনো কাউকে জোর পূর্বক ইসলাম ধর্মে দীক্ষিত করতে অাদেশ দিয়েছেন? তবে হলি আর্টিজান রেস্টুরেন্টে বিধর্মীদের কেন অস্ত্রের মুখে কালিমা পাঠ করালেন? হাদিসের সঠিক ব‍্যখ‍্যা না জেনে এই কঠিন পথ অনুসরণ করা কি ঠিক হয়েছে? অাপনি একজন মুমিন মুসমান অার একজন মুসলমান হয়ে অন‍্য একজন মুসলমানকে হত‍্যা করা কি ইসলামে সায় দেয়?

তিরমিজী শরীফের ব‍্যাখ‍্যা অনুযায়ী, যাহার হাত এবং মুখ হইতে অন‍্য মুসমান নিরাপদ থাকে সেই প্রকৃত মুসলমান। মুসলমান হয়ে অন‍্য মানুষের জীবন নিয়ে খেলা করা বন্ধ করুন। অাপনার ধারনা মতে দেশটাকে অনেকে লুটে পুটে খাচ্ছে? নষ্টামি, ভন্ডামি করছে? কিন্ত অাপনাকে ভুলে গেলে চলবে না মঙ্গল কামনার নাম দ্বীন। অন‍্য হাদিসের ভাষ‍্য অনুযায়ী ক্ষতি করিলে উপকার করো। কেউ যদি মুসলমান ও ইসলামের কোন প্রকার ক্ষতি করে থাকে তা‍হলে তাকে ইসলামের পরশ দিয়ে বুঝিয়ে দিন। পথহারা পথিককে যদি ইসলাম নামক পরশ পাথরের ছোঁয়ায় দ্বীনের পথে না অানতে পারেন তবে এমন অাত্মহননের মাধ‍্যমে কতোটুকু দ্বীন কায়েম হবে অাপনার জানা অাছে কি? আত্মঘাতি বেহেশতের কোন সোপান দিয়ে পার হবে জেনেছেন তো? তা না হলে অাপনার নিষ্পাপ কোমল শিশু কোন অপরাধ করলো যে তাকেও অাত্মহননের পথে ঠেলে দিচ্ছেন? তার অপমৃত‍্যুর দায় কার ওপর বর্তাবে জানেন তো?

অাইন শৃঙ্খলা বাহিনীদের কাছে সারেন্ডার করতে ভয় থাকলে নিজেই নিজের বিবেকের কাছে সারেন্ডার করুন! হয়তো ইহকাল ও পরকাল শান্তিতে থাকবেন।