ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

পোস্টটি পুর্বে করা হয়েছে আমার টেকনোলজি সাইট এ।

এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম কে আরও সহজলভ্য করতে সম্প্রতি কিছুদিন আগেই সমগ্র ভারত এ অবমুক্ত হয়েছিল মাইক্রোম্যাক্সের ক্যানভাস এ১। এরই আদলে সিম্ফনি ও বাংলালিংকের মাধ্যমে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন বাজারে আসার খবর জানায় গুগল।

 

সম্প্রতি আনুষ্ঠানিকভাবে সিম্ফনির এন্ড্রয়েড ওয়ান সিরিজের এ নতুন ফোন Symphony Roar A50 উন্মোচন করে বাংলালিংক। সুত্রমতে যা বাজারে পাওয়া যাবে মাত্র ৮৭৭৭ টাকায়।

আসুন জেনে নেই কি কি স্পেসিফিকেশন থাকছে নতুন এ ফোনটিতে।

 

 

  • প্রসেসর: করটেক্স এ৭, ১.৩ গিগাহার্জ কোয়াড-কোর
  • সিস্টেম: অ্যান্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট
  • র‌্যাম: ১ গিগাবাইট
  • রম: ৮ গিগাবাইট
  • ক্যামেরা: ৫ মেগাপিক্সেল ব্যাক ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
  • ব্যাটারি: ১৭৮০ মিলিঅ্যাম্পিয়ার
  • ডিসপ্লে: ৪.৫-ইঞ্চি আইপিএস ডিসপ্লে (480 x 854 পিক্সেল রেজুলেশন)

এ ফোনটির মুল সুবিধা থাকবে তা হল যেহেতু এটি গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান ব্যানারে বাজারে আসছে, যেসব ফোনে গুগল সরাসরি অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের আপডেট দেয়ার কথা জানিয়েছে এবং স্টক অ্যান্ড্রয়েড ব্যবহার করা হয় বলে ফোনগুলোর পারফরম্যান্সও দ্রুতগতির হয়ে থাকে। ফোনটি স্টক অ্যান্ড্রয়েড বিধায় ম্যানুফ্যাকচারারদের বাড়তি আনরিমুভেবল অ্যাপ এ ঝামেলা থাকবেনা।

গত সেপ্টেম্বরে ভারতের বাজারে অবমুক্ত হওয়া এবং সম্প্রতি বাংলাদেশেও অবমুক্ত হওয়া মাইক্রোম্যাক্সের প্রথম অ্যান্ড্রয়েড ওয়ান ফোন ক্যানভাস এ১ ও সিম্ফনির রোর এ৫০ ফোনের স্পেসিফিকেশন প্রায় একই তা অনেকেই এতক্ষনে বুঝে গেছেন বোধহয়। কিন্তু এ একই স্পেসিফিকেশন এর ফোন মাইক্রোম্যাক্স ৯৯৯৯ টাকায় বিক্রি করলেও বানংলালিংক এর কাছ থেকে সিম্ফোনির নতুন এ ফোনটি পাওয়া যাবে মাত্র ৮৭৭৭ টাকায়।

বাংলালিংক এর কাছ থেকে সিম্ফনি রোর এ৫০ ক্রয় করলে তারা ব্যবহারকারীদের প্রথম পাঁচমাস ৩০০ মেগাবাইট পর্যন্ত বিনামূল্যে অপারেটিং সিস্টেমের আপডেট ডাউনলোড করার সুবিধা দেবে।

 

 

এছাড়াও বাংলালিংক তাদের কাছ থেকে কেনা সিম্ফনি রোর এ৫০ ব্যবহারকারীদের প্রথম পাঁচমাস ৩০০ মেগাবাইট পর্যন্ত বিনামূল্যে অপারেটিং সিস্টেমের আপডেট ডাউনলোড করার সুবিধা দেবে। পাশাপাশি গ্রাহকরা ১ম মাসে ১ জিবি ফ্রী ৩জি ডেটা পাবেন যা ব্যবহার করে অপারেটিং সিস্টেম আপডেট কিংবা গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন গেমস ও অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাবে।

এজন্য গ্রাহকরা বাংলালিংক এর ওয়েবসাইটে প্রি-অর্ডার এর মাধ্যমে অন্য সবার আগে ফোনটি কিনতে পারবেন। এ জন্য কোনো বাড়তি চার্জ দিতে হবে না।

তো কি ভাবছেন ফোনটির ব্যাপারে ?

গুগল প্লাসে +Farhaan Hridoy

আমার টেকনোলজি বিষয়ক সাইট এ ভিসিট করুন।

আর্টিকেলটি লিখেছেনঃ Farhaan Hridoy (ফারহান হৃদয়)