ক্যাটেগরিঃ প্রশাসনিক

 

মাননীয় পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদেরকে বলছি। আপনার মন্ত্রীত্ব আমাদের জীবদ্দশায় দেখে যেতে পারবো বলে কখনও কল্পনা করিনি। কারন, সাধারনত নাটক-সিনেমাতে এমন মানুষের সাথে মিশে যাওয়া একজন মন্ত্রীর দেখা মেলে। সে ক্ষেত্রে আমরা সৌভাগ্যবান যে, আপনার মতো একজন মহামন্ত্রী পেয়েছি, এতে কোন সন্দেহ নেই। হাজারটা সমস্যা নিয়ে দৌড়ের উপর আপনাকে বেশ মানায়ও মাননীয় মন্ত্রী!

 

14886364829_b0745dfbf8_b

 

আপনি ঢাকাসহ সারা দেশ চষে বেড়াচ্ছেন, সমস্যা চিহ্নিত করছেন সমাধানের চেষ্টা করছেন, সমাধানও করছেন। কিন্তু রাজধাণী ঢাকার মধ্যদিয়ে যে যাত্রীবাহি বাসগুলো যাতায়াত করে তা নিশ্চয় আপনার মতো চৌকস মন্ত্রীর চোখ এড়িয়ে যায়নি। তা হলো প্রতিটি বাসের রংচটা আকাঁ-বাঁকা (টোপ খাওয়া) কোন কোন গাড়ির আংশিক ভাঙ্গাও। বহির্শ্বের অনেক মানুষ আমাদের দেশে আসে। গাড়ির দিকে তাকিয়ে তারাও এই দেশ নিয়ে একটা বিরূপ মন্তব্য করে হয়তো। আমরা যারা খোদ এই শহরে চলাচল করি তাদের মাথাটাও হেট হয়ে যায়। আহা! এতই গরীব দেশে জন্ম নিয়েছি? শহরের রাস্তায় চলাচল করার কথা চকচকা সুন্দর গাড়ি।

 

dhaka-city-bus-service-list-696x450

শুধু আপনার একটু আগুলের ইশারায় এটা পরিবর্তন হওয়া সম্ভব। এটা আমার মতো এই শহরের প্রতিটি মানুষ বিশ্বাস করে। প্রশ্ন উঠতে পারে এর চেয়ে বড় সমস্যা ফেলে রেখে…….। একথাও সত্য কিন্তু, ছোট ছোট সমস্যাগুলোও একেকটা বড় সমস্যা। প্রতিদিনই এই শহরে অনেক আন্তনগর যাত্রীবাহি বাস প্রবেশ করে, সে বাসগুলোও অনেক সুন্দর পরিপাটি, কিন্তু খোদ ঢাকা শহরেই এমন জীর্ন-শীর্ন গাড়ি দেখে মাঝে মাঝে মনে হয়, যে শহরে এতো সুন্দর মনের পরিবহন মন্ত্রী থাকে, সেই শহরে সুন্দর গাড়ি চলবে না কেন?