ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

১. আমি তনু হত্যার বিচার চাইনা। বিচার চাইনা এই কারনে যে এই হত্যাকান্ডের বিচার আমরা কখনই পাবোনা। পাবো হয়তো একটা লাম-ছাম (প্রহসন) বিচার। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের বিচার এখনও পাইনি। এমন বিচার পাইনির লাইন আরো লম্বা। তবে সাগর-রুনি হত্যাকান্ডের সাথে তনু হত্যাকান্ডের একটি জোগসূত্র হয়তো আছে। এটা বুঝার জন্য মহা পন্ডিত হওয়ার দরকার নেই। সহজ হিসাব উনাদের ইনভেস্টিগেশন ইনারা করতে পারেন না। ফলে ২৪ ঘন্টার হিসাবটায় গড়মিল হতেই পারে।

file (6)

২. মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্য অনেকটা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাড. সাহারা খাতুনের মতো মনে হচ্ছে। এটা দুঃখজনক।

৩. এমনিই প্রতিদিন মৃত্যুর সংবাদ। পিটিয়ে হত্যা, কুকুর লেলিয়ে হত্যা, শ্বাসরোধে হত্যা, ছাদ থেকে ফেলে হত্যা, গলাকেটে হত্যা আরো যে কতরকমে হত্যা। এরপরেও শুনতে হচ্ছে ধর্ষনের পরে হত্যা। কোথায় সেই কুকুরগুলি যারা তনুর শরীর ছিঁড়ে খেয়েছে? কি অপরাধ তনুর? মেয়ে বলে? এই সকল কুকুরদের জন্য ষোলকোটি মানুষের পক্ষ থেকে অভিশাপ দিচ্ছি তোদের জন্য এমন দিনই অপেক্ষা করছে যেদিন তোরাও নির্মমভাবে মৃত্যু বরণ করবি। নিস্পাপ তনুর আত্মা তোদের শান্তিতে থাকতে দেবে না।

৪. এখন ফরেনসিক টেস্ট এর নামে কালক্ষেপন হবে। ডিএনএ পাঠানো হবে যুক্তরাষ্ট্রে অথবা কানাডায়। মাইক্রোফনের সামনে শোনা যাবে সেই চেনা সুর ‘দ্রুত অপরাধী শনাক্তের কাজ চলছে।’সাংবাদিকরা ডিএনএ’র সংবাদের চেয়ে বেশি গুরুত্ব দিবে নতুন কোনও সংবাদে। হারিয়ে যাবে তনুর সংবাদ। যেমন হারিয়ে গেছে ৮শ কোটি টাকা ষোলকোটি মানুষের মাঝে ভাগ করলে কত টাকা হয়?