তনু হত্যার বিচার চাইনা

১. আমি তনু হত্যার বিচার চাইনা। বিচার চাইনা এই কারনে যে এই হত্যাকান্ডের বিচার আমরা কখনই পাবোনা। পাবো হয়তো একটা লাম-ছাম (প্রহসন) বিচার। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের বিচার এখনও পাইনি। এমন বিচার পাইনির লাইন আরো লম্বা। তবে সাগর-রুনি হত্যাকান্ডের সাথে তনু হত্যাকান্ডের একটি জোগসূত্র হয়তো আছে। এটা বুঝার জন্য মহা পন্ডিত হওয়ার দরকার নেই। সহজ হিসাব উনাদের… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

শীর্ষনিউজ ডটকম পত্রিকা

জামায়াত পন্থী শীর্ষনিউজ ডটকম পত্রিকা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পত্রিকার কপি-পেস্ট করছে। শিরোনাম একটু পরিবর্তন করেই হুবহু ছেপে দিচ্ছে সংবাদ।    

ক্যাটাগরীঃ গণমাধ্যম

মাননীয় পরিবহন ও সেতু মন্ত্রীকে বলছি

মাননীয় পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদেরকে বলছি। আপনার মন্ত্রীত্ব আমাদের জীবদ্দশায় দেখে যেতে পারবো বলে কখনও কল্পনা করিনি। কারন, সাধারনত নাটক-সিনেমাতে এমন মানুষের সাথে মিশে যাওয়া একজন মন্ত্রীর দেখা মেলে। সে ক্ষেত্রে আমরা সৌভাগ্যবান যে, আপনার মতো একজন মহামন্ত্রী পেয়েছি, এতে কোন সন্দেহ নেই। হাজারটা সমস্যা নিয়ে দৌড়ের উপর আপনাকে বেশ মানায়ও মাননীয়… Read more »

কলকাতায় ভোট সন্ত্রাস

                  ১৮ এপ্রিল শনিবার ছিলো কলকাতার পৌরনির্বাচন। দিনব্যাপী এই নির্বাচনে দফায় দফায় হামলা, ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেয়া, বুথ দখল, বোমাবাজী, গুলি ও মারামারির মাধ্যমে শেষ হয়েছে পৌরনির্বাচন। প্রায় প্রত্যেকটি ভোট কেন্দ্রেই চলেছে এই সন্ত্রাসী কর্মকাণ্ড। স্বভাবতই এই ভোট সন্ত্রাসের অভিযোগের আঙুল উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অপরদিকে কংগ্রেসরে… Read more »

ক্যাটাগরীঃ আন্তর্জাতিক

বাংলা সনের প্রচলন যেভাবে শুরু

                        ১৫৮৪ সালে মুঘল সম্রাট আকবরের সময় সরকারীভাবে চালু করা হয় বাংলা ক্যালেন্ডার যা বাংলা সাল নামে পরিচিত। এটা প্রথমে তারিখ-এ-এলাহি নামে পরিচিত ছিল এবং ১৫৮৪ সালের ১১ মার্চ এই প্রথা চালু করা হয়। যদিও এটা আকবর-এর রাজত্বের ২৯ বছর চালু করা হয় তবুও… Read more »

কামারুজ্জামানের ফাঁসি ও গণমাধ্যমের নজরদারি

                    ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকর নিয়ে এখনও অন্ধকারে রয়েছে সংবাদ মাধ্যমগুলো। গত ৬ এপ্রিল সোমবার একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির সাজাপ্রাপ্ত জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এদিন সকাল ৯ টা ৫… Read more »

জাতীয় চলচ্চিত্র দিবস ও চলচ্চিত্র ভাবনা

  ১৯৫৬ সালে এদেশে ‘মুখ ও মুখোশ’ নামে প্রথম চলচ্চিত্র মুক্তি পায়। সেখান থেকেই শুরু। ইতিমধ্যে বাংলা চলচ্চিত্র পেরিয়ে এসেছে অনেকখানি সময়, অনেকগুলো বছর। এর মাঝে মানচিত্র বদলেছে, ইতিহাস বদলেছে, বদলেছে মানুষের জীবনধারা। চিন্তা-চেতনারও পরিবর্তন হয়েছে অনেক। ৩ এপ্রিল ছিলো জাতীয় চলচ্চিত্র দিবস। এ দিবসকে সামনে রেখে অনেক কর্সূচীর আয়োজন করা হয়েছিলো দিনব্যাপী। চলচ্চিত্রকে সমাজের… Read more »

ক্যাটাগরীঃ সেলুলয়েড

ক্রিকেট কলঙ্কের বরপুত্র শ্রীনিবাসন

২০১৪ সালের ২৬ জুন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার দেয়া হয় বাংলাদেশের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে। সেই সময়ে আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পান ভারত ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান এন শ্রীনিবাসন । আইসিসির ১১তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন আ হ ম মুস্তফা কামাল। প্রায় মাসখানেক পূর্বে শুরু হয় ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসর… Read more »

slide

শ্রীনিবাসন

ক্যাটাগরীঃ খেলাধূলা