ক্যাটেগরিঃ রাজনীতি

ডান-বাম,হেন আর তেন সব রাজনৈতিক দলগুলো দেশকে কি দিচ্ছে?

ক্ষমতায় থাকলে মুখ বুঁজে দুই হাতে কামায় আর ক্ষমতার বাইরে থাকলে বড় বড় কথাও মায়াকান্না। ধর্মকে যেমন কেউ কেউ ফায়দা হাসিলের জন্য ব্যবহার করছে, ১৯৭১সালের মুক্তিযুদ্ধের চেতনাকেও ব্যবহার করা হচ্ছে..

কি লাভ হল আজকের হরতাল দিয়ে? তেলের দাম কি কমে গেল? সরকারের একটা চুলও ছিড়লো না। ইমপোর্ট এক্সপোর্ট বন্ধ। যাতায়াত-ব্যবসা বন্ধ । সকলের মনে আতঙ্ক, কখন যে ককটেল ফাঁটে, কখন যে একটা বিশ্বজিৎ মরে যায় !! মাঝখান থেকে আম জনতা বাঁশ খায় সবসময়।

আজ বিএনপি করছে, ক্ষমতা হারালে এই আওয়ামীলীগ করবে। স্বৈরাচারী কে সরিয়ে যে গনতন্ত্র আনা হয়েছিল, এই হল তার নমুনা । বাংলাদশের গণতন্ত্র দেশের সাধারণ জনগনের কথা চিন্তা করে না…” আই হেইট পলিটিক্স ” এ কথা বলবনা। দেশে শুদ্ধ পলিটিশিয়ান দরকার….তবে তার আগে দরকার সচেতন কিছু জনতা । ভাল কিছু রাজনৈতিক নেতা নেই সে কথাও বলছি না…খারাপ, চামবাজ, স্বার্থপর ও দুষ্টু প্রকৃতির মুখোশধারী ভন্ড, চাটুকার রাজনৈতিক নেতাদের সাথে ইনারা পেরে উঠছেন না ।

দেশ যা কিছু এগিয়েছে তা শুধুমাত্র সাধারন মানুষের কষ্ট ও অক্লান্ত চেষ্টার জন্য হয়েছে। রাজনৈতিক দলগুলো দিয়েছে “ঘোড়ার আন্ডা “…দেশেটা আমাদের, আমরা রক্ত দিয়ে স্বাধীন করছি!!! এই দেশকে ক্ষত করার অধিকার কারো নাই!!