ক্যাটেগরিঃ খেলাধূলা

শেষ পর্যন্ত্ত পাকিস্তানে যাচ্ছে না বাংলাদেশ দল শুনে নিশ্চিন্ত্ত হলাম। কিন্তু কিছু কথা থেকে গেল……….।

অনেকেই মনে করে ক্রিকেটে বাংলাদেশের যে এতোদূর আসা, তার মূলে পাকিস্তানের অবদানই অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশের তুলনায় সবচেয়ে বেশি এটা যেমন সঠিক তেনমি পাকিস্তানের বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ পাকিস্তান যাবে না তা এটাও 100% ঠিক।

কিন্তু আমার কথা হলো কারা এবং কী কারণে বর্তমান পরিস্থিতিতে পাকিস্তানকে কথা দিয়ে ছিল যে এই বাংলাদেশ টিম পাকিস্তান যাবে এটা নিয়ে পূর্ণজ্ঞ তদন্ত্ত করতে হবে। ২০০৯ সালের মার্চে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাসে সশস্ত্র সন্ত্রাসী হামলার পর থেকে কোনো টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফরে যায়নি, এবং এর পড়ে মানে 2009 পরথেকে আজ পর্যন্ত্ত পাকিস্তানের অবসত্তা ক্রমননয়ে খারাপই হয়েছে। কোনও দিন ভাল হবে তার আভাসও ছিল না এই সময়ে.

আজ পাকিস্তান বলছে যে তারা (বাংলাদেশ) সফরে আসবে এই জন্যই তারা (পাকিস্তান ) আইসিসি এর ভাইস প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করেনি, কিন্তু বাংলাদেশ আইসিসি এর ভাইস প্রেসিডেন্ট পদ পাবার পড়ে এখন তারা বেইমানী করছে।

এটা যদি সত্ত তবে, যারা একজন বেকত্তি ভাইস প্রেসিডেন্ট করার লোভে পুরো টিমের জীবনকে হুমকির মুখে ফেলে দিতে চেয়েছিল যারা আজ পুরো বাংলাদেশ টিমকে তথা দেশকে কথা দিয়ে কথা না রাখার কলংকে কলঙ্কিত করলো.
তাদের দৃষ্টান্ত মূলক বিচার চাই.