ক্যাটেগরিঃ পাঠাগার

 

নতুন প্রজন্মের প্রতিভা ও সৃষ্টিশীলতা বিকাশে ওয়েব পোর্টাল গল্পকবিতা ডট কম আয়োজিত ‘বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ‘ বিষয়ক প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। গল্পকবিতা ডট কম পাঠকদের ভোটে নির্বাচিত সেরা ৫টি লেখার মধ্যে রয়েছে ১টি কবিতা ও ৪টি গল্প। সর্বাধিক ভোটে প্রথম স্থান অধিকারী কবিতাটি হল এমদাদ হোসেন নয়ন রাচিত ‘এ বৈশাখে যুদ্ধ জয়ের গল্প‘ , দ্বিতীয় স্থানে রয়েছে গল্প ‘রঙের বাজার‘ লেখক বিন আরফান , তৃতীয় সর্বচ্চ ভোট পেয়েছে গল্প ‘এই গোধূলিতে‘ রচয়িতা ‘রওশন জাহান‘ , চতুর্থ বিজয়ী মোঃ শামছুল আরেফিন তার গল্পের নাম ‘আলোকিত অন্ধকার‘ এবং পঞ্চম বিজয়ী সূর্য তার গল্পের নাম ‘অজানায় যাত্রা‘। বিজয়ীদের অভিনন্দন, তাদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার।

গল্পকবিতা ডট কম এ বছরজুড়ে বিভিন্ন পরিকল্পনার অংশ হিসেবে থাকছে প্রতিমাসে ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে গল্প ও কবিতা লেখার প্রতিযোগিতা। এরই ধারাবাহিকতায় ১লা মে প্রকাশিত হলো “মা” সংখ্যা।

ভালোবাসা ‘, ‘স্বাধীনতা ‘ , ‘বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ ও ‘ “মা” সংখ্যার ব্যাপক সাফল্যের পরে জুন মাসের লেখার বিষয়বস্তু ‘কষ্ট’ । পাঠকদের গল্প কবিতায় উঠে আসতে পারে জীবনের নানা অধ্যায়ের নানা অপূর্ণতার কষ্ট-বেদনার কথা, না পাওয়ার কথা, অক্ষমতার কথা। লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে।