প্রস্তাবিত: হাজী শরিয়তুল্লাহ সেতু

এখন আমরা সবাই বুঝে গেছি নিজস্ব আর পরেশ্ব যাই হোক না কেন পদ্মা সেতু নির্মান এ সরকারের আমলেই শেষ হচ্ছে না। সমস্যা টা এখানেই। তাহলে যদি পরবর্তী অন্য সরকার এসে এই সেতুর নির্মান কাজ শেষ করে। আর সে সরকার যদি এ না হয়ে বি হয়। তাহলে এ এবং বি এর মধ্যে তো আবারো নাম নিয়ে… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে

৯০ দিনে ভুলে গেলাম ইলিয়াস আলীকে!!!

তিন মাস। ৯০ দিন। বিএনপি নেতা ইলিয়াস আলীর গুম হবার পর পেরিয়ে গেছে এই সময়। গুম হবার পর হয়েছে হরতাল। বিক্ষোভ। অনেক কিছু। হরতালে সিলেটে মারা গেছে তিন জন। কিন্তু, এখন সব চুপচাপ। বিরোধীদলীয় নেতা চুপ। বিএনপি যেনো মুখে কুলুপ এটেছে। কেনো? সরকারী চাপে?

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

আমাদের দেবদূতেরা:

আগে শুনতাম সমাজ, রাষ্ট্রের নানা জায়গায় ঘুন ধরে গেছে। এখন ভুরি ভুরি উদাহরন দেখা যায়- পঁচে পচে মাংস খুবলে পড়ছে। অনিয়ম দুর্নীতি এখন নীতি নিয়মে পরিনত হয়েছে। আর বৈষম্য, অন্যয্যতা যেন বৈধতা দিচ্ছে এসব অন্যায়ের। দুদকে বসে বসে গল্প শুনলাম, এক বীরের যে-অর্থ আত্মসাতের পর, সেই অর্তের বলে এত বলীয়ান যে তাকে বিচারের আওতায আনা… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি

রেমা-কালেঙ্গা

কালেঙ্গা রেঞ্জে বন মূলত ঝোপ প্রধান। হরগাজা, চাপালিশ, কড়ই, শিমুল, তেলসুর, শাল, সেগুন, অর্জুন, জাম, গর্জন, শুকরী চাপা, বাঁশ-বেতের ঝোপ আর প্রায় আঠার প্রজাতির বট। স্থানে স্থানে পথ আটসাটো হয়ে যায় ঝোপ-জঙ্গলের প্রচুর্যে। জঙ্গর জুড়ে লতা-গুল্মের অভাব নেই। নানা বড় গাছকে আশ্রয় করে ওঠে যাওয়া পরগাছা লতা মোটা হতে হতে যেমন গাছের রুপ নিয়েছে, তেমনি… Read more »

নাফ নদীর কান্না

অনেকে কে হয়ত আমার এই লেখার অনেক রাজনৈতিক উদ্দেশ্য খুজবেন। বিশেষ করে সংসদে পররাষ্ট্রমন্ত্রী এমন জ্বালাময়ী ভাষনের পর। টিপাইমুখী বাঁধ, সীমান্তে বাংলাদেশী হত্যা ইত্যাদি বিষয়ে সরকারে এই মন্ত্রীর গলা বেশ মিনমিনে হলেও, তার গরায়ও যে জোর আছে এটা দেখে ভালই লেগেছে। না, সেসব বিষয়ের অবতারনা করবো না। বিষয়টি সম্পূর্ণতই মানবিক। জাতিগত, ধর্মীয়, সাম্প্রদায়িক; যেই দাঙ্গার… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে

নাফ নদীর কান্না…

নেতিবাচক লেখা দিয়ে শুরু করায় দু:খিত……. অনেকে কে হয়ত আমার এই লেখার অনেক রাজনৈতিক উদ্দেশ্য খুঁজবেন। বিশেষ করে সংসদে পররাষ্ট্রমন্ত্রী এমন জ্বালাময়ী ভাষনের পর। টিপাইমুখ বাঁধ, সীমান্তে বাংলাদেশী হত্যা ইত্যাদি বিষয়ে সরকারে এই মন্ত্রীর গলা বেশ মিনমিনে হলেও, তার গরায়ও যে জোর আছে এটা দেখে ভালই লেগেছে। না, সেসব বিষয়ের অবতারনা করবো না। বিষয়টি সম্পূর্ণতই… Read more »

ক্যাটাগরীঃ জনজীবন

মান্দার কাঁটা

ক্যাটাগরীঃ ফটো

সাগর-রুনি থেকে সৌদি নাগরিক খালাফ হত্যাকাণ্ড, তদন্ত কোন দিকে?

সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যার প্রায় একমাস হতে চললো। এই একমাসে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সময় বলা হয়েছে তাদের সর্বোচ্চ শক্তি নিয়োগ করা হয়েছে তদন্তে। এর মধ্যে যোগ হয়েছে সৌদি নাগরিক খালাফ এর হত্যাকাণ্ড। এখন ডিবির এই সর্বশক্তি এবং সাথে পুলিশের অন্যসব শাখার সর্বশক্তি ডাইভার্ট করা হয়েছে খালাফের খুনীদের চিহ্নিত করতে ও ধরতে।… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা