ক্যাটেগরিঃ চারপাশে

আগামীকাল ২১শে ফেব্রুয়ারী। বছরের ৫২ তম দিন। বাঙ্গালী জাতির আবেগ ও ভালবাসার ভাষা আন্দোলন দিবস। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ফুলে ফুলে ভরে উঠবে শহিদ মিনারের বেদী। আর এই দিন উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা রকমের কর্মসূচীর আয়োজন করছে। আর তার সাথে সাথে আমরা, মানে ঢাকার সাইক্লিষ্টরা আয়োজন করতে যাচ্ছি ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে একটি বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা। বাংলাদেশের অন্যতম সাইক্লিং গ্রুপ BDCyclists এই শোভাযাত্রার আয়োজক।

শহীদ দিবসের গুরুত্ব ও তাৎপর্যকে মাথায় রেখে, আগত সবাইকে শুধু সাদা কালো পোশাকে অংশগ্রহন করার জন্য অনুরোধ করা হয়েছে। তাছাড়া পুরো শোভাযাত্রার গতি হবে অনেক মন্থর, ঘণ্টায় মাত্র ১০/১২ কিলোমিটার, যাতে কেও বিরক্ত না হন। একই কারনে, আগত সবাইকে নীরব থাকা, যতটুকু সম্ভব কম আওয়াজ করা এবং হর্ন ব্যবহার না করার জন্য অনুরোধ করা হয়েছে। শোভাযাত্রাটা ঢাকার বেশ কিছু ব্যস্ত রাস্তা অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে। সর্বসাকুল্লে প্রায় বিশ কিলোমিটার রাস্তা অতিক্রম করার সম্ভাবনা আছে।

শোভাযাত্রাটি জাতীয় সংসদ ভবনের সামনে থেকে সকাল সাতটায় শুরু হয়ে সকাল দশটায় গিয়ে শেষ হবে। যে কেও এতে অংশগ্রহন করতে পারেন। আপনারা যারা আগ্রহী, চলে আসুন না কাল আমাদের সাথে যোগ দেওয়ার জন্য।

আরও তথ্যের জন্য ক্লিক করুন –

http://www.facebook.com/events/172802742831719/