ক্যাটেগরিঃ নাগরিক সমস্যা

 

লিবিয়ার রাজনৈতিক পরিস্থিতির কারণে সেখানে কর্মরত দেশে ফিরে আসা জনশক্তির কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রামে অবস্থিত দেশের শীর্ষস্থানীয় জাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লি.। বিভিন্ন কারিগরি দক্ষতা সম্পন্ন লিবিয়া শ্রমিকদের ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লি. ও তার সহযোগী প্রতিষ্ঠানগুলোতে চাকুরির ব্যবস্থা করা হবে।

যে সকল লিবিয়া ফেরত শ্রমিক ওয়েল্ডার, ফিটার, ইলেকট্রিশিয়ান, কার্পেন্টার এবং পেইন্টার সহ বিভিন্ন কারিগরি কাজে দক্ষ তাদের ওয়েস্টার্ন মেরিনের কার্যালয়ে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। উপযুক্ত পারিশ্রমিকের বিনিময়ে সেখানে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে ওয়েস্টার্ন মেরিনের ব্যবস্থাপনা পরিচালক শাখাওয়াত হোসেন বলেন, লিবিয়ার রাজনৈতিক পরিস্থিতির কারণে দেশে ফিরে আসা মানুষেরা স্বাভাবিকভাবেই বেকার হয়ে পড়বে। এতে তাদের পরিবারগুলো অসহায় হয়ে পড়বে এবং আর্থিক অনটনের শিকার হবে। তাই তাদের এই পরিস্থিতি লাঘবের বিষয়টি মাথায় রেখে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লি. এ পদক্ষেপ নিয়েছে। এ বিষয়ে ওয়েস্টার্ন মেরিনের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, প্রয়োজনে আধা-দক্ষ অথবা অদক্ষ শ্রমিকদেরও আমাদের সহযোগী প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিটাইম ইনস্টিটিউটে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগের ব্যবস্থা করা হবে।

আগ্রহী ব্যক্তিরা সপ্তাহের শনিবার থেকে বৃহস্পতিবার অফিস চলাকালীন ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন ভবন (এইচ.বি.এফ.সি বিল্ডিং) (নিচ তলা), ১/ডি আগ্রাবাদ সি/এ, চট্টগ্রাম এ ঠিকানায় যোগাযোগ করতে পারবেন। এছাড়া ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লি. এর টেলিফোন নাম্বার ০৩১-৭১২১৭৭, ০৩১-৭২৬৫৭৯-তে ফোন করলে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।