ক্যাটেগরিঃ রাজনীতি

হিন্দি চ্যানেলের সিরিয়াল নয়। এ সিরিয়াল সাম্প্রতিক সময়ের আলোচিত গুম-এর সিরিয়াল। ওয়ার্ড কমিশনার চৌধুরি আলম দিয়ে শুরু। তারপর,আরও অনেক সাধারণ মানুষ। সর্বশেষ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলি।

সরকারের ভাষ্যমতে, বর্তমানে দেশের আইন শৃঙ্খলা নাকি অতীতের যে কোন সময়ের থেকে অনেক ভাল।ন্যূন্যতম মানবতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একের পর এক মানুষ-গুম চলছে।আলোচিত খুনের ঘটনাগুলোর কথা আজ না হয় নাই বললাম। এই হল ভালোর নমুনা।

সরকার বোধহয় কলুর বলদের মত চোখে পট্টি বেধে আছে, তাই অবলীলায় বা অনায়াসে এমন মিথ্যাচার করতে পারছে। সত্য-মিথ্যা জানিনা, ইলিয়াস আলির এ গুমের ঘটনা নাকি সুরঞ্জিত এর ৭০ লাখ টাকার ঘটনাকে আড়াল করতেই করা হয়েছে,যাতে বিরোধী দল সুরঞ্জিত এর ঘটনা নিয়ে আন্দোলন না করে নিজেদের ব্যাপার নিয়েই ব্যাতি-ব্যস্ত থাকে।

যদি সত্যি-ই এমনটা হয়,তবে বলতে হয়,সরকার একটা “ঝুঁকিপূর্ণ খেলা” খেলছে। ক্ষমতায় টিকে থাকার এ জঘন্য খেলায় দেশের মানুষ,অর্থনীতি যে আরও বেশি ক্ষতিগ্রস্থ,আরও বেশি ভঙ্গুর হবে, তা কি সরকার উপলব্ধি করতে পারছেনা??

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি কে দেবে আজ? মানবতা যে আজ নিজেই বন্দি বস্তাবন্দী গুম হওয়া লাশের মতো।

গুমের হওয়ার সিরিয়ালে আজ আমি,কাল আপনি থাকবেন না ,তা কে বলতে পারে!! তাই, আওয়ামী লীগ বা বিএনপির বা অন্যকারো পক্ষে পক্ষপাতি নয়, নিজের,পরিবারের বা দেশের ভালোর জন্য-ই আমাদের সত্যিকারের মানবতা জেগে উঠুক।

পুনশ্চ: আজকের এ লেখার পর আমিও গুমের শিকার হতে পারি।তবুও, আমৃত্যু বারবার বলে যাব, লোকদেখানো গণতন্ত্র নয়,সত্যিকারের গণতন্ত্র মুক্তি পাক…।

বি.দ্র: অজানা কারনে এই লেখাটি ও ব্লগ মডারেটর দ্বারা গুম করা হয়েছে,১৫ দিন আগে পোস্ট করা লেখা এখনো প্রকাশ না করে, এর কারণ কি???