ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 

একজন ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী ও গ্রাহক হিসেবে আপনী যদি বুঝতে সক্ষম হয়ে থাকেন যে ওয়ার্ডপ্রেস এবং একজন ওয়ার্ডপ্রেস ডেভলপার আপনাকে কি মুল্যবান জিনিস ব্যবহারের সুযোগ করে দিচ্ছে এবং এর তৈরী প্রক্রিয়া কতটা জটিল, পরিশ্রমী এবং কতটা আর্থিক ও শাররীক ব্যয় যুক্ত হয়েছে তবে আপনী এর উপযুক্ত মুল্য ও মর্যাদা দিতে পারবেন এবং এমন কি আপনার ব্যবসায়িক ও দৈনন্দিন জীবন কার্যক্রমের প্রতিও আপনাকে আরো যত্নবান করে তুলবে। সমস্ত প্রকার মিসগাইডেড হওয়া থেকে আপনী মুক্ত চিন্তা ও কার্য্যক্রমে নিজেকে যুক্ত করেত পারবেন। জীবনের সবক্ষেত্রেই আপনী যত্নবান হয়ে উঠতে পারবেন এবং আপনার প্রতি অন্যদের ভাল কাজগুলিরও উপযুক্ত মর্যাদা দিতে পারবেন। যা আপনাকে শুধু আপনার ওয়েব লাইফ স্টাইল নয় বরঞ্চ পারিবারিক, সামাজিক, ব্যবসায়িক ও অন্যন্য ক্ষেত্রেও সফলতা এনে দিতে পারে।

 ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করে আপনার ব্যবসা ও কার্যক্রমের জন্য একটি ওয়েব সাইট তৈরী আপনাকে আপনার কর্মক্ষেত্রে আরো পুর্নতা ও সফলতা দিবে এমনটাই মতামত ব্যক্ত করেন পৃথিবীর সমস্ত আইটি প্রফেশনাল ও ডেভলপাররা।

যে কোন ধরনের ক্ষুদ্র ব্যবসাই সামাজিক ব্যবসা হতে পারে। সামাজিক ব্যবসা এবং সামাজিক সেবামুলক কার্যক্রমের মধ্যে যে বিষয়গুলি অতি পরিচিত সেগুলি হচ্ছে; বিজ্ঞাপন সংস্থা, পর্যটন সংস্থা, লেখক ও কলামিস্ট, কবি ও সাহিত্যিক, মোটর ও টেকনোলজিক্যাল যন্ত্রাংশ এসেম্বলিং ও রিপেয়ারিং, ক্যাটারিং সার্ভিস, সিরামিক পন্য বিক্রি, ক্ষুদ্র কুটির শিল্প, চার্চ ও চার্চ ভিত্তিক সংস্থা, ইভেন্ট ম্যানেজমেন্ট, হোটেল ও রেস্টুরেন্ট, সংগীত ও বাদক দল, প্রিন্টিং ব্যবসা, কেনাবেচার বাজার তৈরী, জুয়েলারী, মাইক্রো ফার্মিং, অটোমোবাইল ওয়ার্কশপ ও কার ওয়াশ এবং রেন্ট-এ-কার, এনজিও, অনলাইন নিউজ পেপার, ফটোগ্রাফী, এবং স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়, আইনজীবি ও ল চেম্বার এবং অন্য যে কোন ধরনের ক্ষুদ্র ব্যবসা ও পরামর্শমুলক প্রতিষ্ঠান। সামাজিক ব্যবসা, ক্ষুদ্র ব্যবসা ও সেবামুলক কার্যক্রম পরিচালনা করতে হলে বর্তমান আধুনিকতা ও কম্পিউটারেরর যুগে ওয়েব সাইট একটি অন্যতম গুরুত্বপুর্ন মাধ্যম।

বর্তমান যুগে এই ধরনের ব্যবসা ও কার্যক্রমে একটি ওয়েব সাইট অনেক গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে। যেমন বিশ্বজুড়ে মানুষের কাছে ছবি সহকারে আপনার পন্য এবং কার্যক্রমের বিবরন। কম সময়ে অনেক সংখ্যক মানুযষের কাছে পন্যের মার্কেটিং করা এবং আপনার বার্তা তাদের জানানো। আপনার উপযুক্ত গ্রাহক খুজে পাওয়া এবং ইত্যাদি।

একজন ব্যক্তি যখন তার ব্যবসা জটিলতা ও দৈনন্দিন কার্যক্রমে ব্যস্ত থাকে তখন তার পক্ষে তার প্রতিষ্ঠােনের জন্য একটি ওয়েবসাইট নির্মান এবং এর রক্ষনাবেক্ষনের জন্য আলাদাভাবে সময় দেয়া সম্ভব হয় না।

বর্তমান পৃথিবীতে ওয়ার্ডপ্রেস হচ্ছে বহুল ব্যবহৃত এমন একটি ব্লগ ইঞ্জিন যা আপনাকে ইতিমধ্যে তৈরী করা হাজার হাজার ওয়েবসাইট ডিজাইন থেকে সম্পুর্ন বিনামুল্যে আপনাকে আপনার পছন্দমত একটি বেছে নিয়ে ব্যবহার করার সুযোগ দিচ্ছে। সাধারনত কেউ যদি এক বা একাধিক প্রোগ্রামার ও ওয়েব ডেভলপার ভাড়া করে এমন একটি ওয়েব সাইটের ডিজাইন তৈরী করতে চায় তবে নি:সন্দেহে তাকে এক লক্ষ থেকে কয়েক লক্ষ টাকা খরচ করতে হবে। এবং তারপরে আছে এর রক্ষনাবেক্ষনের বাড়তি ঝামেলা এবং আর্থিক ব্যয়।

সুতরাং একজন ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী ও গ্রাহক হিসেবে আপনী যদি বুঝতে সক্ষম হয়ে থাকেন যে ওয়ার্ডপ্রেস এবং একজন ওয়ার্ডপ্রেস ডেভলপার আপনাকে কি মুল্যবান জিনিস ব্যবহারের সুযোগ করে দিচ্ছে এবং এর তৈরী প্রক্রিয়া কতটা জটিল, পরিশ্রমী এবং কতটা আর্থিক ও শাররীক ব্যয় যুক্ত হয়েছে তবে আপনী এর উপযুক্ত মুল্য ও মর্যাদা দিতে পারবেন এবং এমন কি আপনার ব্যবসায়িক ও দৈনন্দিন জীবন কার্যক্রমের প্রতিও আপনাকে আরো যত্নবান করে তুলবে। সমস্ত প্রকার মিসগাইডেড হওয়া থেকে আপনী মুক্ত চিন্তা ও কার্য্যক্রমে নিজেকে যুক্ত করেত পারবেন। জীবনের সবক্ষেত্রেই আপনী যত্নবান হয়ে উঠতে পারবেন এবং আপনার প্রতি অন্যদের ভাল কাজগুলিরও উপযুক্ত মর্যাদা দিতে পারবেন। যা আপনাকে শুধু আপনার ওয়েব লাইফ স্টাইল নয় বরঞ্চ পারিবারিক, সামাজিক, ব্যবসায়িক ও অন্যন্য ক্ষেত্রেও সফলতা এনে দিতে পারে।

একটি ওয়ার্ডপ্রেস থিম শুধু একটি ওয়েবসাইট টেমপ্লেটই নয় বরঞ্চ এটা হবে আপনার কার্যক্রমের সার্বিক বিস্তারের একটি অন্যতম হাতিয়ার। আপনার সামাজিক ও ব্যবসায়িক বলয় এবং এমনকি বিশ্বজুড়ে আপনার এবং আপনার সেবা, পন্য ও কার্যক্রমের পরিচিতি ও সুনাম এনে দিবে। আপনার ব্যবসা ও কার্যক্রমের নতুন নতুন ধারনা ও প্রায়োগিক ক্ষেত্র উন্মুক্ত করবে। আপনার পন্যের পরিচিত, সুনাম এবং ভেল্যু যুক্ত করবে।

ওয়ার্ডপ্রেস থিম কেন আপনী ব্যবহার করবেন?
কারন এটা আপনার জন্য এমন কিছু সুবিধা যুক্ত করেছে যা আপনী নিজ পরিশ্রমে কিংবা প্রোগ্রামার দিয়ে তৈরী করাতে চাইলে আপনার জন্য অনেক ব্যয়বহুল ও পরিশ্রমী হয়ে উঠবে।

Internet Speed Websites on Black
ডিজাইন: শত শত ওয়ার্ডপ্রেস ডেভলপারদের দিনরাত পরিশ্রম ও আর্থিক ব্যয়ে এখানে জমা হয়েছে হাজার হাজার ওয়ার্ডপ্রেম থিম যা ভিন্ন ভিন্ন ডিজাইনে আপনী খুজে পাবেন। আপনার পছন্দ মতো যে কোন একাধিক ওয়েব সাইটের ডিজাইন আপনী বেছে নিতে পারবেন। এইসব ওয়েব ডিজাইন আপনার ব্যবসা ও কার্যক্রমের সাথে অতি সহজেই খাপ খেয়ে যাবে, এমন কি আপনী যদি কোন একটি ডিজাইন কল্পনা করে থাকেন যে তবে সেটা তার থেকে সুন্দর হবে। যেমন ডি ফাইভ ক্রিয়েশন (D5Creation.com) এর তৈরী করা সিম্পিলিফাই থিমটি ওয়ার্ডপ্রেস এর সেরা ১৬টি থিমের মর্যাদা পেয়ে ফিচার্ড তালিকায় স্থান পেয়ে ইতিমধ্যে একলক্ষ বিশ হাজারের বেশী ডাউনলোড হয়েছে এবং প্রতিদিন কম বেশী এক হাজার ডাউনলোড হচ্ছে। ডি ফাইভ ক্রিয়েশনের তৈরী ৪১ টি থিমের মধ্যে ১৭ টি থিম ফ্রি ভার্সন হিসেবে ওয়ার্ড প্রেস অনুমোদন করেছে। ইতিমধ্যে ডি ফাইভ ক্রিয়েশন নিউজপ্রেস নামে আরো একটি বিশ্ব সেরা থিম চালু করেছে যা দেশে বিদেশের অনেক সংবাদপত্র, অনলাইন সংবাদ পোর্টাল, সংবাদ সংস্থা ব্যবহার করছে। বানিজ্যিক এ সেবামুলক সংযোজিত কার্য্যক্রমে নিউজপ্রেস থিমটির পৃথিবীর সেরা ওয়ার্ড প্রেস থিমগুলির একটি

With Benjamin Markowitz at Cabot House at Harvard University
ইউজার ফ্রেন্ডলি: ওয়ার্ড প্রেস থিম গুলি অনেক ইউজার ফ্রেন্ডলি। এটা ব্যবহার করতে আপনাকে কম্পিউটার কিংবা ইন্টারনেটে অনেক দক্ষ হতে হবে না। সাধারন কম্পিউটার ও ইন্টারনেট জ্ঞান থাকলে আপনী এটা অপারেট করতে পারবেন। এই থিমে আপনী আপনার পন্য, ও সেবা কার্যক্রমের ছবি, বিস্তারিত পরিচিতি ও মুল্য নির্ধারন করে ইন্টারনেটের মাধ্যমে সবাইকে জানাতে পারবেন। ওয়ার্ডপ্রেস থিম খুব সহজেই যে কোন কম্পিউটার, মোবাইল ফোন, ট্যাব ও অন্যন্যা স্মার্ট ডিভাইসে প্রর্দশিত হয়।

wordpress web security d5creation
ওয়েব সিকিউরিটি: ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করলে আপনাকে আপনার ওয়েব সাইটের নিরাপত্তা নিয়ে দুচিন্তা করতে হেব না কারন ওয়ার্ড প্রেস কন্টেন্ট ম্যনেজমেন্ট সিস্টেম সফটওয়্যার এর নিরাপত্তা ব্যবস্থা এতটাই জটিল ও উন্নততর করেছে যে পৃথিবীর অনেক বিখ্যাত কোম্পানী ওয়ার্ডপ্রেসের গ্রাহক যেমন; ই-বে, সিএনএন, নিউইয়র্ক টাইমস, উইন্ডোজ লাইভ, মাইক্রোসফট এর মতো প্রতিষ্ঠান বিভিন্ন ক্ষেত্রে ওয়ার্ডপ্রেসের গ্রাহক।

wordpress seo d5creation
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন: সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা এস.ই.ও হচ্ছে এমন একটি টেকনিক্যাল সিস্টেম যে প্রক্রিয়া ওয়েবসাইটে যুক্ত করলে গ্রাহকরা বিভিন্ন সার্চ ইঞ্জিন যেমন গুগল, ইয়াহো, বিং ইত্যাদিতে সহজেই আপনার পন্য, প্রতিষ্ঠান ও সেবার তথ্যসমুহ খুজে পাবে।
সহজ কাস্টমাইজেশন: কাস্টমাইজেশনের মাধ্যমে আপনী ইচ্ছে করলে ওয়ার্ডপ্রেস থিমটির ডিজাইন, ভিউ ইত্যাদি পরিবর্তন করতে পারবেন।

WordPress-Plugins d5creation
প্লাগইনস: বিভিন্ন ধরনের তথ্য সংযোজন এবং অনলাইন পেমেন্ট পদ্ধতি সহ বিভিন্ন নতুন নতুন উদ্ভাবনী ধারনার জন্য ওয়েব সাইটে প্লাগইনস যুক্ত করন একটি গুরুত্বপুর্ন বিষয়। আপনার মাথায় ওয়েব সাইট নিয়ে যতপ্রকার আইডিয়া আসতে পারে প্লাগইনস এর মাধ্যমে তার অধিকাংই পুরন করা সম্ভব।

পরিশেষে, আপনী যদি ক্ষুদ্র ব্যবসায়ী বা উদ্যোগক্তা, সামাজিক ব্যবসায়ী এবং সেবামুলক কার্যক্রমের সাথে জড়িত থাকেন তবে ওয়ার্ডপ্রেসের একটি থিম ব্যবহার করে কমপক্ষে পঞ্চাশ হাজার টাকা বা ততোধিক পরিমান আর্থিক সাশ্রয় করতে পারেন। এবং অধিক পরিমান সুযোগ সুবিধা এবং ওয়েব সিকিউরিটিও পাবেন।

ওয়ার্ডপ্রেস থিম ব্যবহার করে আপনার ব্যবসা ও কার্যক্রমের জন্য একটি ওয়েব সাইট তৈরী আপনাকে আপনার কর্মক্ষেত্রে আরো পুর্নতা ও সফলতা দিবে এমনটাই মতামত ব্যক্ত করেন পৃথিবীর সমস্ত আইটি প্রফেশনাল ও ডেভলপাররা।