ক্যাটেগরিঃ গণমাধ্যম

 
http://d30fl32nd2baj9.cloudfront.net/bangla-media/2014/10/12/abdul-latif-siddique.jpg/ALTERNATES/w620/Abdul-Latif-Siddique.jpg

 

বিডিনিউজ২৪ (bdnews24.com) যে বাংলাদেশের অনেক শক্তিশালী একটি সংবাদ সংস্থা এবং সর্বস্থরে গভীরে শিকড় বিস্তারকারী একটি গনমাধ্যম সেটা এখন আর বলার অপেক্ষা রাখে না।

এই বিষয় কিছুটা অনুভব করা গিয়েছে মন্ত্রী লতিফ সিদ্দিকীর নিউইয়র্ক স্ক্যান্ডালের পর। কারন লতিফ সিদ্দিকীর সবচেয়ে ভালো ভালো ছবিগুলি ছেপেছে বিডিনিউজ২৪।

বাংলাদেশ এবং দেশের বাহিরে যত জাতীয় আন্তর্জাতিক পত্রিকা ও সংবাদ সংস্থাগুলি লতিফ সিদ্দিকীর যেসব ছবি ছেপেছে তা পুরোনো এবং দেখতে বিডিনিউজ২৪ এর চেয়ে ভালো নয়, নতুবা বিডিনিউজ২৪ যে ছবিগুলি ছেপেছে তারা সেই ছবির উপর থেকে bdnews24.com লেখাটি ফেলে দিয়ে প্রকাশ করেছে, তাতে করে সেই ছবিগুলির আকার অনেকটা ছোট হয়ে গিয়েছে এবং এটা বোঝা যায় যে এই ছবিগুলি প্রকৃত বিডিনিউজ২৪ ডট কম এর।

এসব আমার সাধারন অবসার্ভেশন এবং ধারনা।

সব মিলিয়ে বিডিনিউজ২৪ লতিফ সিদ্দিকীর ভালো ভালো হিরো বা সেলিব্রিটি টাইপ ছবিগুলো সংরক্ষন করে রেখেছিলো অথবা এমন কিছু একটা ঘটবে তারা আঁচ করতে পেরেছিলো আগেই তাই সেইমত তারা প্রস্তুতি নিয়ে রেখেছিলো।

সত্যিই পত্রিকা কিংবা সংবাদ সংস্থাগুলির অনেক অনেক ক্ষমতা এবং অনেক গভীর লিংকআপ থাকে এবং থাকতে হয়।

বিডিনিউজ২৪ ওদের প্রতিটি সেকশান দেখলেও বোঝা যায় ওদের সেটআপ অনেক বড়। বিডিনিউজ২৪  এবং আব্দুল লতিফ সিদ্দিকীর বিষয়গুলি সত্যিই অবাক করার মতো!! আমি যারপরনাই বিস্মিত হয়েছি বিডিনিউজ২৪ সংবাদ আর বিশেষ করে ছবিগুলি দেখে।

যাইহোক একটা গানের কলি মনে পড়লো: আমি যে তোমার কে নাও বুঝে নাও . . .

তবে সাংবাদিকতা পেশায় অনেক ঝুকিও আছে এটা যেন সবাই মাথায় রাখে।