ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

 

01_Mayanmar+Rohingya+Village+Fire_110917__0013

কত রোহিঙ্গা হত্যা করেছেন? আরাকান প্রদেশে বিগত প্রায় এক মাসে কত নারী ধর্ষিত হয়েছে? আপনার সেনারা কত জীবন্ত শিশুর সলিল সমাধি করছে? গণহারে কত রোহিঙ্গা পুরুষকে গুলি করে হত্যা করেছেন? প্রায় দুইশত রোহিঙ্গা অধ্যুষিত গ্রাম পুড়িয়ে ধুলার সঙ্গে মিশিয়ে দিয়েছেন। আর কত গণহত্যা করে আপনারা থামতে চান!

অার নয়, এবার থামুন, কারণ গণহত্যাকারীদের বিশ্ব ইতিহাস থেকে শিক্ষা নিন। অত্যন্ত কঠিন পরিণতি তাদের ভোগ করতে হয়েছে। সার্বিয়ার স্লোবেদান মিলোসোভিচের করুণ পরিণতি কি ভুলে গেলেন? কমপক্ষে আট হাজার বসনীয় অধিবাসীকে হত্যার কারণে আন্ততর্জাতিক আদালতে তার বিচার হয়েছে। তার চারপাশের দুর্বৃত্ত গোষ্ঠীরও বিচার হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সংঘটিত গণহত্যার বিচারের জন্য প্রতিষ্ঠিত নুরেমবার্গ আদালতের কথা নিশ্চয় আপনি ভুলে যাননি?

আপনার গণহত্যার বিচারের দাবি বিশ্বে জোরালো হচ্ছে। তাই এখনই রোহিঙ্গা নির্যাতন বন্ধ করুন। আর্ত মানবতার ফরিয়াদ শুনুন। সারা বিশ্বের ডাকে সাড়া দিন। আন্তর্জাতিক সম্প্রদায়ের রোষাণলে পড়ার আগেই আরাকানে শান্তি ফিরিয়ে আনুন, আইনের শাসন প্রতিষ্ঠিত করুন।

বাংলাদেশ সহ অন্যান্য দেশ থেকে শরণার্থীদের পৈত্রিক ভূমিতে ফিরিয়ে নিন। সারা বিশ্বের মানুষের আস্থা অর্জন করুন, অন্যথায় ইতিহাস আপনাকেও ছাড়বে না। একদিন করুণ পরিণতি ভোগ করতে হবে।

লেখক: মুহাম্মদ হেলাল উদ্দিন