ক্যাটেগরিঃ রাজনীতি

ইলিয়াস আলী প্রাক্তন সাংসদ, তিনি আবার বড় দুটি দলের একটির বড় নেতা, সেই দলের বর্তমান প্রধান খালেদা জিয়ার স্নেহ ধন্য আবার আরেক দিকে অনেকের দৃঢ় অনুমান সেই দল বা বিএনপির ভবিষ্যত কান্ডারী তারেক জিয়ার পরম সুহৃদ! এই ইলিয়াস আলীরা আবার দৌর্দণ্ড-প্রতাপ, গতিবিধি তাদের বড় বড় জায়গায় অথচ তারাই গুম হয়ে যান! এই যেমন জনাব ইলিয়াস আলীর ব্যাপারে, তিনি রাত ১২ টা পর্যন্ত দিব্যি একটি পাঁচ তারা একগাদা বন্ধুবান্ধব নিয়ে থাকলেন, বেরিয়েই গুম হয়ে গেলেন! আর তার জন্যে দু দু দিন হরতাল ডেকে কর্মতৎপরতার পরিচয় দিলেন মির্জা ফখরুল সাহেব! মির্জা ফখরুল সাহেব আরো জানিয়েছেন যে আজ রাত্রে তারা পরবর্তী কর্মসূচী জানাবেন! যে কোন গুমের বিরোধী আমি, তবু অধমের কিছু প্রশ্ন আছে এই ঘটনা সমূহ সম্পর্কে, যেমনঃ

১। সাগর-রুনির গায়েবী খুনের জন্যে কেন বিএনপি হরতাল ডাকলো না? আসুন, মির্জা ফখরুল, মঙ্গলবার দিন হরতাল ডাকি ইলিয়াসি হরতালের আগুনে পুড়ে অঙ্গার হওয়া বদর ড্রাইভার ও সাগর-রুনির জন্যে! ইলিয়াস আলী কি দেশ ও জাতির জন্যে বেশী মুল্যবান বিএনপির কাছে? নাকি সব নাগরিকের মুল্য একই? মির্জা ফখরুল সাহেব জবাব দিন!

২। গাজীপুরের শ্রীপুরে কি ইঁদুর বেড়াল খেলা চলছে, সরকার না বলুক, অ্যাকশনে থাকা বিএনপি তা খুলে বলুন!

৩। বদর আলী ড্রাইভার পুড়ে অঙ্গার হল, এর জন্যে হরতাল কে দেবেন, কোন পার্টি? কেনো স্পেশাল টিম বদর আলীর হত্যাকারীদের প্রাইওরিটি ভিত্তিতে খুঁজছে না? বদর আলী একজন পাবলিক, বড় নামী দামী লোক নন, তাই কি?

৪। হরতাল দিয়ে কি কি লাভ করেছেন ইলিয়াস আলীর ব্যাপারে, হরতাল ছাড়া আর কোন রাস্তা ছিল কি না
বিএনপি কে তার সদুত্তর দিতে হবে, এই হাজার হাজার কোটি টাকার ক্ষতি, প্রানহানি, সাধারন মানুষের দুর্দশার আর্থিক মুল্য কত? তা বিএনপি কে দিতে হবেই!

৫। বদর আলী ড্রাইভার আর আমি তো দেশের ১৫ কোটি পুরো জনসঙ্খ্যার দু জন, ইলিয়াস আলী কতজনের একজন? তাকে এত মুল্যায়নের কারন সমুহ বি এন পি প্রকাশ করবে কি?

৬। একজন সত্যিকারের ভাল মানুষ গুম জাতীয় ঘটনায় পড়েছেন, বি এন পির কাছে তার নাম চাইছি!