ক্যাটেগরিঃ রাজনীতি

 

প্রাপ্ত সংবাদ-সুত্রে প্রকাশ যে ইলিয়াস আলীর ব্যাপারে সরকারকে চাপে রাখতে আর নিজেদের সঙ্গঠন চাঙ্গা করতে বি এন পি আগামী রবিবার থেকে কঠোরতর কর্মসুচী দেবার পরিকল্পনা করছে! বেগম খালেদা জিয়া গতকাল সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে এই ঘোষনা দিয়েছেন!

আমি দেশের এক জন সাধারন নাগরিক হিসেবে বেগম খালেদা জিয়াকে অনুরোধ করছি দয়া করে আর হরতাল দেবেন না! প্লিজ ভেবে দেখুনঃ

১। হরতালে সরকার চাপে থাকে না, প্রচন্ড চাপে থাকেন সাধারন মানুষ!শতকরা ৯৯% ভাগ মানুষ চাপে থাকেন কেননা তাদের রুটি রুজি বন্ধ হয়ে যায়!
২। হরতালে দিন আনা দিন খাওয়া মানুষের মানুষ অনাহারে অর্ধাহারে থাকে (এ সব আমার চাইতেও আপনি ভাল জানেন!)
৩। ব্যাবসায়ীদের, যারা অনেকেই আপনাদের সমর্থক, তারা নিজেদের এত বিশাল ক্ষতি মেনে নিতে সহজে পারবেন না, ফলতঃ আপনাদের প্রতি ব্যাবসায়ীদের তরফ থেকে সমর্থন কমতে বাধ্য!
৪। বি এন পির মহাসচিব হিসেবে আপনার জানা আছে ইলিয়াস আলীর ব্যাপারে কোথায় সরকারের কাদের সাথে কথা বলতে হবে, তাদের সাথে কথা দ্রুত বলুন এবং তার মিডিয়া কভারেজ দিন, তাতে সরকার আর ও বেশী চাপে পড়বে, কিন্তু হরতাল থেকে সরে আসুন! প্রয়োজনে সংসদীয় কমিটি করুন!(এ সব আমার চাইতেও আপনি ভাল জানেন!)
৫। দয়া করে এই রাজা উজির খেলতে গিয়ে শেষমেষ এই বাংলাদেশটাকে গুম করে দেবেন না! সরকার যদি আপনাদের যোগাযোগে সাড়া না দেয় সেটা মিডিয়াতে বলুন, মিডিয়ার মাধ্যমে জনগন জানবে, ইলিয়াস আলীকে প্রাধান্য দিন, সরকার পাল্টাতে এই ইস্যু ব্যাবহার করবেন না দয়া করে! ইলিয়াস আলীর অন্তর্ধান রহস্য অন্য ভাবে মোকাবেলা করুন এবং আমি জানি সে ক্ষমতা আপনার আছে!

বেগম খালেদা জিয়া, আগামী শনিবার দিন হরতাল না দিয়ে, আপনি একটা গান শুনে নিজমনে স্বাভাবিকভাবে সেটা গুন গুন করে দেখুন, মন নির্মল হয়ে উঠবে আরও! দিন এনে দিন খাওয়া মানুষদের কথা তো আপনার মনে আছেই, আপনি জানেন হরতালে তাদের কি দষা, দেশের সামগ্রিক অর্থনীতির ও কি হাল! দেখুন, আজ পর্জন্ত সাগর-রুনির খুনের কোন সুরাহা হলনা, এ সব বিষয় কে প্রাধান্য দিন কারন বিরোধী দলীয় নেত্রী হিসেবে আপনি ও সরকারেরই একটি অংশ, সরব হোন, আপনি ভুমিকা রাখলে আমরা মনে করি সমস্যা অনেকদুর মিটে যাবে! এই ঐতিহাসিক সন্ধিক্ষনে আপনার ভুমিকা রাখুন! লক্ষ লক্ষ এইচ এস সি পরীক্ষার্থী পরিবারের দিকে একটূ খেয়াল দিন!