ক্যাটেগরিঃ রাজনীতি

 

শ্রদ্ধেয় প্রিয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা হিসেবে ও আপনার নিজস্ব ব্যাক্তিত্বের আলোকিত বিচ্ছুরনে ব্যাক্তি আপনার প্রতি দেশের বিশাল এক জনগোষ্ঠি, বিশেষ করে তৃনমুলের মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও দরিদ্র জনগণের এক ধরনের বিশাল আস্থা ও বিশ্বাস রয়েছে যা এমনকি আওয়ামী লীগের চাইতেও বেশী সত্যি! যার কারনে জাতির ক্রান্তি লগ্নে সব সময়েই তারা সমাধান চেয়েছে আপনার কাছে এবং আপনি নিজেও তাদের কখনও বিমুখ করেননি!

শ্রদ্ধেয় প্রিয় বিরোধী দলীয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া, আপনিও শ্রদ্ধেয় প্রিয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মতোই নানা দুর্লভ ব্যাক্তিগত গুনের অধিকারী এবং জনগনের স্বার্থকেই চিরদিন সর্বাগ্রে স্থান দিয়েছেন অনমনীয় দৃঢ়তার সাথে! আর সে কারনেই বাংলাদেশের জনগণ আপনাদের দুজনকেই একাধিকবার এদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করেছে, যা আপনাদের প্রতি আস্থার পরিচায়ক!

১৯৮০-র দশকের স্বৈরাচার বিরোধী আপনাদের দুজনের নেতৃত্বে পরিচালিত আপোষহীন সংগ্রামের সুবর্ণ ফসল হিসেবে আমরা পেয়েছি গণতান্ত্রিক সরকার, তাই এদেশের যে কোন রাজনৈতিক ক্রান্তি লগ্নে আপনাদের দিকেই তাকিয়ে থাকে এক সময়ের নিকৃষ্টতম সামরিক ক্যূ দেতার নির্মমতায় অত্যাচারিত সারা বাংলা দেশের মানুষ!

ইলিয়াস আলীর অন্তর্ধান, বদর ড্রাইভারদের পুড়িয়ে মারা, রাস্তায় রাস্তায় রাষ্ট্রের ও জনগণের সম্পত্তি বোমা ও গান পাউডার দিয়ে জ্বালিয়ে দেয়া, সাগর-রুনির নির্মম হত্যাযজ্ঞ সহ ইদানিং কালের ঘটে যাওয়া অনেক ঘটনাতে আমরা, বাংলাদেশের মানুষেরা পুরো সমাধানের জন্যে আপনাদের দু জনের দিকেই তাকিয়ে আছি! একদিকে উৎপাত চলছে আপনাদের দুই দলের হাইব্রিড নেতাদের, বিশেষ করে তাদের কাণ্ড কারখানার ফলাফল গণ-বিধ্বংসী হরতাল আমদের একেবারে পঙ্গু করে দিচ্ছে, আমদের নূণ্যতম উপার্জন, স্বস্তি ও শান্তিকে গ্রাস করছে! এ হেন সময়ে আপনাদের দুজনের কাছেই আমাদের সর্বশেষ প্রত্যাশা!আপনারা আপনাদের হাইব্রিড নেতাদের উদ্ভট সিদ্ধান্ত বর্জন করুন, নির্বাচন না করা উপদেষ্টাদের বেশী পাত্তা দেবেন না, কারন তাদের অ্যাকাউন্টেবিলিটি বা ভোটে পাওয়া ম্যান্ডেট নেই!

আপনারা দুজনেই ক্যারিসম্যাটিক ব্যক্তিত্বের অধিকারী বলে আমরা অনেকেই বিশ্বাস করি তাইই সারা বাংলাদেশের নাগরিকদের পক্ষ থেকে আমাদের বিনীত অনুরোধ ও প্রার্থনা আপনাদের দুজনেরই কাছেই, মুল সমস্যাগুলোতে আপনারা নিজেরাই দিক নির্দেশনা প্রদান করে যে কোন ভাবে আমাদের আসন্ন হরতাল নামের মরনফাঁদ থেকে দেশবাসীকে রক্ষা করুন! দয়া করে আপনাদের বিপুল ও বিশাল রাজনৈতিক প্রজ্ঞা ব্যাবহার করে দ্রুত সমস্যা গুলোর নিরসনের নির্দেশ দিন! বারংবারের মতো আবারো আপনাদের উভয়ের দূরদর্শী সিদ্ধান্তে আপনারা ইতিহাসে ভাস্বর হয়ে থাকুন, সাধারন মানুষ আমরা স্বস্তির শ্বাস ফেলে বাঁচি! হরতালের মরনফাঁদ থেকে পরিত্রান পাক দিন এনে দিন খাওয়া বৃহত্ত্বর জনগোষ্ঠী, উপার্জনকারীরা উপার্জন করতে সুযোগ পাক তাদের সন্মাঞ্জনক জীবনযাপনের নিমিত্তে, আর লক্ষ লক্ষ এইচ এস সি পরীক্ষার্থীরা তাদের জীবনের অন্যতম ক্যারিয়ার গড়ার মৌলিক অধিকার চর্চার অধিকারটুকু পাক!
দ্রুত করুন আপনারা কারন সময়ও দ্রুত ফুরিয়ে আসছে! আপনাদের হরতাল বন্ধ করার পজিটিভ সিদ্ধান্ত হোক একান্তই এদেশের নিজস্ব স্বার্থে, অনাগত বিদেশী মেহমানের সন্মানে নয় কারন আপনারা এদেশের মানুষের ভোটেই নির্বাচিত হয়ে আছেন!