ক্যাটেগরিঃ আর্ত মানবতা

১৭ আগস্ট ২০১১,অসহায় মানুষের অবস্থার পরিবর্তনের স্বপ্ন নিয়ে আমাদের পথচলা শুরু।ব্যস্ত মানুষের কর্ম ব্যস্ততার মাঝে আমাদের স্বপ্নগুলো ছিল কচুরিপাতায় ভেসে থাকা এক ফোঁটা পানির মত,যা মনে হয়েছিল ক্ষণস্থায়ী কিছু আবেগের রংছটা। কিন্তু কিছু সুন্দর মনের স্বপ্নবাজ তরুনের মিলিত প্রয়াসে আজ আমাদের স্বপ্নগুলো মুকুলে রূপ নিতে শুরু করেছে।হাটি হাটি পা পা করে আমরা প্রায় ৭ টি প্রজেক্ট সম্পন্ন করেছি।অসহায় মানুষের মাঝে ইফতার বিতরন, সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরন,স্বাধীনতা দিবসে মুক্তহাসির প্রায় ৮০০ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন,রাত ১১ টা থেকে শুরু করে সকাল ৭:৩০ পর্যন্ত চট্টগ্রাম শহরে হেটে হেটে চিরন্তন অভিযাত্রীর ১০০ নুতন কম্বল ও ১০ বস্তা কাপড় বিতরন ও সিটি টিমের রেলওয়ে বস্তিতে ৯ বস্তা শীতের কাপড় বিতরন। চট্রগ্রামে SDH এর যাত্রা শুরু হলেও আমাদের কার্যক্রম চট্টগ্রামে সীমিত ছিলনা।

উত্তরবঙ্গে প্রচন্ড শীতে অসহায় মানুষের মৃত্যু সংবাদ শুনে SDH volunteer রা টানা তিনদিন অমানবিক পরিশ্রম করে সংগ্রহ করেছিল ৪৫০ কম্বলের ফান্ড।শীতে কাতর অসহায় মানুষগুলোকে সহযোগিতা করতে ৪৫০ টি কম্বল নিয়ে ছুটে গিয়েছিল উত্তরবঙ্গের লালমনিরহাট জেলার চন্দনপুর গ্রামে। এভাবেই আমাদের এগিয়ে যাওয়া। মাত্র ৬ জন থেকে অনেক তরুনের কোলাহলে মুখোরিত আমাদের SDH।

আমরা SDH Volunteer , আমরা সবাই ছাত্র, তবু সুবিধা বঞ্চিত অসহায় মানুষগুলোর জন্য কিছু করতেই আমাদের ছুটে চলা।ফান্ড সংগ্রহের জন্য আমরা ছুটে চলছি অবিরাম।
আমরা জানি আমাদের সীমাবদ্ধতা অনেক, তবুও ছুটে চলছি একটি সুন্দর আগামির প্রত্যাশায়… স্বপ্ন দেখতে,স্বপ্ন দেখাতে…

SHADE FOR DISTRESSED HUMANITY(SDH)

FB group: http://www.facebook.com/groups/sdh.org2011/
BLOG: http://sdhcharity.wordpress.com