নির্বাচিত পোস্ট সমূহ

সর্বশেষ ব্লগ পোস্ট

উত্তরবঙ্গের শিল্প ও বাণিজ্যিক শহর বগুড়া। ঢাকা থেকে উত্তরবঙ্গের বেশিরভাগ জেলায় বগুড়া হয়ে যেতে হয় বলে এই জেলাটি  উত্তরবঙ্গের প্রবেশদ্বার হিসেবে  পরিচিত। আলোকচিত্রে ধরা দিয়েছে প্রাচীন শহর বগুড়ার  বিভিন্ন মোড় ও স্থাপনা। বীরশ্রেষ্ঠ চত্বর (সাতমাথা)   বগুড়া জেলখানা মোড় শহীদ হিটলু সড়ক সোনালী ব্যাংক বগুড়া কর্পোরেট শাখার সামনে শহীদ খোকন পৌর শিশু উদ্যান জানে-সেবা জামে মসজিদের… Read more »

গিয়েছিলাম নারায়ণগঞ্জ কর অফিসে। অনলাইনে আয়কর রিটার্ন জমা দেওয়ার রেজিস্ট্রেশন করার জন্য। ভেবেছিলাম উদ্বোধনের তিন বছর পর অনলাইনেই আয়কর রিটার্ন জমা দিতে পারবো।  আমি এ পর্যন্ত যে সকল কাজ অনলাইনে করেছি কোথাও থেমে যাইনি। তবে অনলাইনে আয়কর রিটার্ন জমা দিতে গিয়ে হোঁচট খেতেই হলো। আমি নারায়ণগঞ্জ-১৩ কর অঞ্চলের করদাতা। ২০১৬ সালে অনলাইনে আয়কর রিটার্ন জমা… Read more »

শ্রীখোলা গ্রাম, দার্জিলিং পশ্চিমবঙ্গ, ভারত। ছবি: সোলাইমান ইসলাম নিলয় সান্দাকফু থেকে চৌদ্দ কিলোমিটার হেঁটে এসে পৌঁছলাম সাবারগ্রাম। সাবারগ্রাম মূলত একটি ট্রেকার্স হাট। ক্ষুধার রাজ্যে ম্যাগি আর কফি দিয়ে দুপুরের খাবারের ব্যবস্থা হল। সাবারগ্রাম থেকে ফালুটের দূরত্ব সাত কিলোমিটার। ডানে একটি রাস্তা তিন কিলোমিটার ডাউনহিলে চলে গেছে মোলেতে। সেখানে ভারতীয় সেনাবাহিনীর একটি ক্যাম্প এবং বনবিভাগের তত্ত্বাবধানে… Read more »

সিদ্ধিরগঞ্জ থানাধীন নারায়ণগঞ্জ টু চিটাগাং রোডের মাঝে পাঠানটুলি বাসস্ট্যান্ড সংলগ্ন রাস্তায় একটি কভার্ডভ্যানের  সঙ্গে একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও একজন আহতের ঘটনায় এলাকার ট্রাফিক ব্যবস্থা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে। কাভার্ডভ্যানের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাওয়া নিহত বাবুল মিয়ার রিকশা রোববার সকাল ১১টায় এই দুর্ঘটনায় কভার্ডভ্যানের ধাক্কায় চলন্ত অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়।  দু’জন যাত্রীসহ রিকশাচালক ছিটকে পড়েন… Read more »

/ | ৮ মন্তব্য | ৪৫৬ বার পঠিত

সারাদিন পড়াশুনা কিংবা গ্র্যাজুয়েট অফিসে কাজ করে ক্লান্ত? কিংবা প্রিয়জনের কথা মনে পড়ে খুব মন খারাপ? অথবা বন্ধুর জন্মদিন? সূর্যোদয়, সূর্যাস্ত কিংবা গভীর রাত, বয়েসিবাসীর মন ভালো করে দেওয়ার জন্য আছে টেবল রক। তখন সবে মাত্র আমেরিকা এসেছি পড়াশুনা করতে, আইডাহোর বয়েসি শহরে। আসার পর থেকেই বাসায় বন্দি। গাড়ি ছাড়া বাজারেও যাওয়া যাচ্ছে না। কোন… Read more »

‘আপনার সচেতনতাই আপনার নিরাপত্তা’ স্লোগানে কমিউনিটি পুলিশ কার্যক্রম, সাতাইশ টঙ্গী গাজীপুরের উদ্যোগে এলাকায় নানা প্রকার অসামাজিক কার্যকলাপ, সন্ত্রাস ও মাদক প্রতিরোধে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। গত  ২৬ অক্টোবর সাতাইশ ঈদগাহ রোডে  আয়োজিত অনুষ্ঠানে এলাকার নানা শ্রেণির মানুষ ও বাড়ির মালিকদের উপস্থিতিতে সভায় সন্ত্রাস, মাদক ও অসমাজিককার্যকলাপ প্রতিরোধে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন বক্তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন… Read more »

/ | ৬ মন্তব্য | ৩৭২ বার পঠিত

প্রতিদিনের মত যানজটের সঙ্গে সম্মুখ যুদ্ধ করতে করতে অফিস থেকে ফিরতে বেশ রাত হয়ে গেছে। মধ্যরাত ছুঁই ছুঁই বলা যায়। সেটা নিশ্চিত হতে ঘড়িও দেখে নিলাম। বাস থেকে নেমে দেখি কোনো রিকশা নেই। অপেক্ষা করতেেই চুল-দাঁড়ি পাকা বয়সের ভারে ন্যূজ এক বৃদ্ধের আগমন। চালক বৃদ্ধ বলে রিকশায় চড়তে আমার অবচেতন মন নিষেধাজ্ঞা বসিয়ে রেখেছে। বৃদ্ধ নিশ্চিত… Read more »

ঘরোয়া লীগে তেমন কোনো পারফরম্যান্স না করেও জাতীয় দলে ঢোকার দারুণ উদাহরণ ছিলেন তুষার ইমরান। সেই সময়ে লংগার ভার্সনে একটা ডাবল সেঞ্চুরি করেই তার ডাক মেলে ওয়ানডে দলে। কিন্তু তারপর অনভিজ্ঞতার কারণে ম্যাচের পর ম্যাচ ফ্লপ হতে থাকেন এই তরুণ ক্রিকেটার। ঘরোয়া লীগে মাঝারি পারফরম্যান্স করা একজন ক্রিকেটার স্বাভাবিকভাবেই  ব্যর্থ হয়েছিলেন জাতীয় দলে। তুষার ইমরানকে… Read more »

  ব্রুকলিন ব্রিজের উপর দাঁড়িয়ে দেখছিলাম মানুষের ছুটে চলা। কেউ হাঁটছে, কেউ সাইকেল চালাচ্ছে, কেউ ছবি তুলছে । আর হালকা ঠাণ্ডা বাতাস শীতের বার্তা জানান দিয়ে যাচ্ছে। ব্রিজের উপর হাঁটছি আর দেখছি খোলা আকাশ। আবার ইস্ট রিভারের ঢেউ। সূর্য তখন প্রায় অস্তগামী। লাল স্নিগ্ধ এক আভা এসে পড়েছে নদীর ঢেউয়ের উপর। আমি দেখতে দেখতে কোথায় যেন… Read more »

/ | ৩ মন্তব্য | ৪৯০ বার পঠিত

বড় খামারিরা যারা প্রধানত খাবার এবং বাচ্চার ডিলার বা নিজেরাই বাচ্চা উৎপাদন করে তাদের কাছে গৃহস্থালী ভিত্তিক খামারিরা জিম্মি হয়ে পড়েছে বলে বাগেরহাটের অনেক খামারিরাই জানিয়েছেন। বাজারে ব্রয়লার মুরগির দাম হঠাৎ করে কমে যাওয়ায় পরিস্থিতি অারও মারাত্মক হয়েছে। ছোটো খামারিরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। পরের মাসগুলোতেও লাভ হবে সে নিশ্চয়তা নেই। অথচ এই খামারিদের কাছ থেকে… Read more »